সিরিজ জয়ে মাঠে নামছে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক, ২৫ জুলাই ২০১৮, ১১:৩৪ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশের সিরিজ জয় নাকি শেষ ম্যাচের জন্য অপেক্ষা? আত্মবিশ্বাসী টাইগারদের সামনে ঘুরে দাঁড়াতে পারবে ওয়েস্ট ইন্ডিজ? উত্তর মিলবে গায়ানায়। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে দুদল। দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত সাড়ে ১২টায়।

তিন দিন আগেও চিত্র ভিন্ন ছিল। টেস্ট সিরিজে বিধ্বস্ত বাংলাদেশের আত্মবিশ্বাস ছিল তলানিতে। সেখানে অতি আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে ওয়ানডে সিরিজের শুরুতে দৃশ্যপট পাল্টে যায়। প্রথম ওয়ানেডেতে হেসেখেলে স্বাগতিকদের ৪৮ রানে হারিয়ে দেয় টাইগাররা। এতে আত্মবিশ্বাস ফিরে পায় তারা।

দ্বিতীয় ম্যাচের আগে বেশ ফুরফুরে মেজাজে বাংলাদেশ। ধারাবাহিকতা ধরে রেখে সিরিজ জয়ের মিশনে সফরকারীরা। দুর্দান্ত ফর্মে আছেন তামিম-সাকিব-মুশফিকরা। তাদের উজ্জীবিত করছেন জিয়নকাঠি মাশরাফি। নিজেও করছেন দুর্দান্ত পারফরম। দিচ্ছেন সামনে থেকে নেতৃত্ব। ফলে জয়ের স্বপ্ন দেখছেন তারা।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ একাদশে আসতে পারে একটি পরিবর্তন। কপাল পুড়তে পারে ওপেনার এনামুল হক বিজয়ের। দীর্ঘদিন পর দলে ফিরলেও আস্থার প্রতিদান দিতে পারেননি তিনি। প্রথম ম্যাচে রানের খাতাই খুলতে পারেননি। শুরুতে আউট হয়ে ব্যাকফুটে ফেলে দেন দলকে। তাই তার জায়গায় ওপেনিংয়ে তামিমের সঙ্গী হতে পারেন লিটন দাস। প্রস্তুতি ম্যাচে ৭০ রানের নান্দনিক ইনিংস খেলেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তারই পুরস্কার পেতে পারেন তিনি। জয় পেতে যে কোনো কিছু করতে প্রস্তুত টাইগাররা। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান জানিয়েছেন, এ লড়াইয়ে জিতে সিরিজ নিশ্চিত করতে চান তারা।

তবে প্রথম ওয়ানডেতে যা হওয়ার তা হয়েছে, দ্বিতীয় ম্যাচে ছাড় দিতে নারাজ ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ বাঁচাতে এ ম্যাচে জিততে মরিয়া ক্যারিবীয়রা। দরকারে সর্বাত্মক শক্তি প্রয়োগ করবেন তারা। এমন হুমকি দিয়েছেন স্বাগতিক অধিনায়ক জেসন হোল্ডার।

চেষ্টা করলে ওয়েস্ট ইন্ডিজ সাফল্যও পেতে পারে। পরিসংখ্যান তাদের পক্ষেই কথা বলছে। এখন পর্যন্ত ২৯ বার মুখোমুখি হয়েছে দুদল। তাদের ১৯ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় ৮টি। তবে প্রিয় ফরম্যাটে ছন্দে ফেরা টাইগাররা পরিসংখ্যান নিয়ে মাথা ঘামাবে বলে মনে হয় না। এ দলে যে আছেন ম্যাশ বলে একজন?

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter