সিনিয়ররা আর কত টানবে?

  স্পোর্টস রিপোর্টার ২৯ জুলাই ২০১৮, ২১:০১ | অনলাইন সংস্করণ

মিনহাজুল আবেদীন নান্নু, আকরাম খান, হাবিবুল বাশার সুমন
মিনহাজুল আবেদীন নান্নু-আকরাম খান-হাবিবুল বাশার সুমন-ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে শোচনীয় পরাজয়ের পর ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল। ২০০৯ সালের পর বিদেশের মাঠে ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ ক্রিকেট দল।

মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন বাংলাদেশ দলের এমন পারফরম্যান্সে মুগ্ধ জাতীয় দলের সাবেক অধিনায়করা। সাবেক তারকারা বলছেন এই সাফল্য দলগত প্রচেষ্টার ফল।

জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বাংলাদেশ দলের বর্তমান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ক্যারিবীয় সফরে টেস্ট ক্রিকেটে বাংলাদেশ বাজেভাবে হেরেছে। ওয়ানডে সিরিজ জিতে নিজেদের সামর্থ্যরে প্রমাণ দিয়েছে। এই ফরম্যাটে যে আমরা ভালো খেলি আবারও তা দেখল সবাই। সিরিজ জয়টা সম্ভব হয়েছে দলীয় প্রচেষ্টায়।

সাবেক এই অধিনায়ক বলেন, কাউকে এখন সিনিয়র বা জুনিয়র বলে আলাদা করার প্রয়োজন নেই। যাদের জুনিয়র বলা হচ্ছে তারাও কয়েক বছর ধরে খেলছে। সামগ্রিক প্রচেষ্টার পাশাপাশি নিজেদের সামর্থ্যরে প্রয়োগ করা সম্ভব হয়েছে এই সিরিজে।

আগামী বুধবার থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। টি-টোয়েন্টি সিরিজ নিয়ে প্রধান নির্বাচক বলেন, টি-টোয়েন্টি ফরম্যাটে আমরা এখনও সেভাবে গুছিয়ে উঠতে পারিনি। তবে ওয়ানডে সিরিজের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে আশা করি ভালো করতে পারব আমরা।

জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন বলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমরা খুবই ভালো খেলেছি। দ্বিতীয় ম্যাচটাও আমাদের জেতা উচিত ছিল। কিন্তু সেটা হয়নি। যা হয়নি তা নিয়ে আফসোস করে লাভ নেই। আমি যুগান্তরকেই বলেছিলাম, বাংলাদেশ এবার সিরিজ জিতবে। সেটাই হয়েছে।

জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান বলেন, ওয়ানডে আমাদের প্রিয় ফরম্যাট। ওয়ানডেতে আমরা যেটা প্রত্যাশা করেছি সেটাই হয়েছে। সিরিজ জিতলেও জুনিয়রদের নিয়ে আমাদের এখন বেশি করে ভাবা উচিত। সিনিয়ররা দলকে আর কত টানবে। তাদেরও এখন এগিয়ে আসা উচিত।

জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট বলেন,ওয়ানডে সিরিজে যেভাবে খেলেছে বাংলাদেশ, তাতে তিনটি ম্যাচই জেতা উচিত ছিল। দ্বিতীয় ম্যাচে ফিনিশিংটা ঠিক না হওয়ায় আমরা হেরেছি। সিরিজ জয়টা আমাদের দরকার ছিল। এই জয় দলের জন্য স্বস্তির।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter