সেই পগবাই গায়ে চাপালেন আর্জেন্টিনার জার্সি

  স্পোর্টস ডেস্ক ৩০ জুলাই ২০১৮, ১০:০৭:২৯ | অনলাইন সংস্করণ

'উই কিল আর্জেন্টিনা...' এমন হুমকি দিয়ে বিশ্বকাপে মেসিদের বিপক্ষে খেলতে নেমেছিলেন পল পগবা। শেষ পর্যন্ত দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের ‘হত্যা’ করেই ছেড়েছিলেন তারা। আর্জেন্টিনাকে ৪-৩ গোলে বিধ্বস্ত করেছিল ফ্রান্স। সেই পগবাই এবার গায়ে চাপালেন আলবিসেলেস্তেদের জার্সি! বিষয়টি নিয়ে সৃষ্টি হয় ঘোর রহস্যও!

আর্জেন্টিনা বাধা পেরোনোর পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ফ্রান্সকে। শেষ অবধি ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে উড়িয়ে দ্বিতীয়বার বিশ্বচ্যাম্পিয়নের মুকুট পরেন ফরাসিরা। এর অন্যতম নেপথ্য কারিগর পগবা। বিশ্ব জয়ের পর এখন আমেরিকায় ছুটি কাটাচ্ছেন তিনি। সেখানেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে অনুশীলনে যাওয়ার আগে আর্জেন্টিনার ২১ নম্বর জার্সি গায়ে চাপান মধ্যমাঠের এ তুখোড় সৈনিক।

ব্যাপারটি প্রথমে অনেকের কাছে বিস্ময় ঠেকে। তবে পরক্ষণেই তা পরিষ্কার হয়ে যায়। আর্জেন্টিনা দলে জার্সিটি পরে থাকেন পাওলো দিবালা। কমবেশি সবারই জানা, জুভেন্টাসে থাকার সময় আর্জেন্টাইন তরুণ তুর্কির সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে পগবার। দিবালা এবার বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছেন মাত্র কয়েক মিনিট। বন্ধুকে সমর্থন জানাতেই সেই জার্সি পরেন তিনি। যেন বোঝাতে চেয়েছেন- দিবালাকে ভালোভাবে খেলানো উচিত ছিল আর্জেন্টিনার!

তবে বিশ্লেষকরা বলছেন ভিন্ন কথা। রাশিয়ায় আর্জেন্টিনাকে হুমকি দিয়েছিলেন পগবা! বন্ধু দিবালার দেশের প্রতি যে তার কোনো ক্ষোভ নেই তা বোঝাতে আকাশি-নীল জার্সি গায়ে জড়ান তিনি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত