'আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাবেন মেসি'

  স্পোর্টস ডেস্ক ৩০ জুলাই ২০১৮, ১৫:৩৩ | অনলাইন সংস্করণ

মেসি,

রাশিয়া বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো গেছে আর্জেন্টিনার। নকআউট পর্ব থেকেই ঝরে গেছেন দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এর দায় অনেকটা কাঁধে এসে বর্তেছে লিওনেল মেসির ওপর। সমালোচনার তীরে বিদ্ধ হলেও তা নিয়ে এখনও মুখে কুলুপ এঁটে আছেন ছোট ম্যাজিসিয়ান।

অনেকেই শঙ্কা করছেন, তা হলে কী জাতীয় দলে দেখা যাবে না তাকে? তবে সেই শঙ্কা আমলে নিচ্ছেন না মার্টিন দেমিচেলিস। তার মতে, আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাবে মেসি।

খেলোয়াড়ি জীবনে দেমিচেলিস ছিলেন সেন্ট্রাল ডিফেন্ডার। মাঝেমধ্যে ডিফেন্সিভ মিডফিল্ডারের ভূমিকাও পালন করেছেন। একসময় কাঁধে কাঁধ মিলিয়ে মেসির সঙ্গেও খেলেছেন জাতীয় দলে। তিনি বলেন, তার পক্ষে সমালোচনা সহ্য করা কঠিন। দলের ভরাডুবির জন্য সে দায়ী হতে পারে না।

দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে পড়ার জন্য দেমিচেলিস দায়ী করেছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ)। আপনার দেখেন গত তিন বছরে তিনবার প্রধান কোচ পরিবর্তন করা হয়েছে। দেশের ফুটবলে অবকাঠামো বদলে ফেলা হয়েছে। অথচ বিশ্বকাপের জন্য দল গড়ে তোলা হয়নি। এ সময়ে জাতীয় দলে কেউ স্থিতি পায়নি। এক মেসির ওপরই নির্ভর করা হয়েছে। এসবের ফল হচ্ছে এই।

৩৭ বছর বয়সী রক্ষণসেনা বলেন, দলের ব্যর্থতার জন্য মেসি দায়ী নয়। তার জন্যই রাশিয়ায় বিশ্বকাপের টিকিট কাটতে পেরেছিল আর্জেন্টিনা। সেখানেও সে তার খেলাটা খেলার চেষ্টা করেছে। তবে সতীর্থদের সমর্থন সংকটে ভুগেছে।

তিনি মনে করেন, সব কিছু আমলে নিয়ে আকাশি-নীল-সাদা জার্সিতে খেলা চালিয়ে যাবেন মেসি।

উল্লেখ্য, ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter