গেইল না থাকলে বাংলাদেশেরই সুবিধা: সাকিব

  স্পোর্টস ডেস্ক ৩১ জুলাই ২০১৮, ১০:১০ | অনলাইন সংস্করণ

সাকিব,

নিজেকে দাবি করেন টি-টোয়েন্টি ‘কিং’বলে। রেকর্ড-পরিসংখ্যানও তার পক্ষেই সাফাই গায়। ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি মিলিয়ে ৩৩৫ ম্যাচে করেছেন ১১ হাজার ৪৫৪ রান। ঝুলিতে রয়েছে ২১টি সেঞ্চুরি ও ৭০টি হাফসেঞ্চুরি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে আর কারও ১০ হাজার রান নেই। ৩ অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করাতেও তার ধারেকাছে কেউ নেই। ক্যারিবীয় দানবের ২১ সেঞ্চুরির পর দ্বিতীয় সর্বোচ্চ ৭টি।

আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। সেই ক্রিস গেইলই এ সিরিজে ক্যারিবীয় দলে জায়গা পাবেন কিনা, এ নিয়ে রয়েছে ঢের সংশয়। খুব সম্ভবত এ স্কোয়াডে থাকছেন না তিনি। তার অনুপস্থিতিকে বাংলাদেশের জন্য ইতিবাচক হিসেবে দেখছেন অধিনায়ক সাকিব আল হাসান, তার মতো ক্রিকেটার যে দলে থাকে, তাদের বিশাল সুবিধা, না থাকলে অসুবিধা। আমাদের জন্য অবশ্যই ভালো হবে যদি সে না খেলে।

এমনটি মনে করা অস্বাভাবিক নয়। টি-টোয়েন্টিতে এখন আগের ফর্ম না থাকলেও নিজের দিনে প্রতিপক্ষকে চুরমার করে দিতে পারেন গেইল। তবে তিনি থাকলেও খুব একটা অসুবিধা দেখছেন না সাকিব, গেইল আসল বিপদ নন বাংলাদেশের জন্য। তাদের দলে আরও অনেকেই আছেন যারা মুহূর্তেই খেলা চেঞ্জ করে দিতে পারেন। তবে ওয়ানডেতে ওদের বিপক্ষে আমরা ভালো বল করেছি। সেখানকার আত্মবিশ্বাস কাজে লাগবে।

ওয়ানডে সিরিজে বাংলাদেশের দাপট ছিল স্পষ্ট। দ্বিতীয় ম্যাচটা অদ্ভূতুড়েভাবে ৩ রানে হেরে না গেলে টেস্ট সিরিজে ধোলাই হওয়ার লজ্জাটা ফিরিয়ে দিতে পারত টাইগাররা। কিন্তু এবার খেলা টি-টোয়েন্টিতে। যে ফরম্যাটে বরাবরই ভয়ংকর দল ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশও অন্যরকম। তবে সেটি নেতিবাচক অর্থে।

তবে আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক, তারাও খেলোয়াড়, আমরাও খেলোয়াড়। দিনশেষে ব্যাট-বলের খেলা। চেষ্টা থাকবে শুরুটা ভালো করা এবং ছন্দটা ধরে রাখা। এতে একবার ছন্দ হারিয়ে ফেললে ফিরে পাওয়া কঠিন। আশা করি, টি-টোয়েন্টিতেও ভালো করতে পারব।

কণ্ঠে আত্মবিশ্বাস ঝরলেও প্রতিপক্ষের প্রতি এতটুকু সমীহ কমেনি সাকিবের, তাদের দলের দিকে তাকান, যত নাম বলবেন, বেশিরভাগই ভয় পাওয়ার মতো। সবাই পাওয়ার হিটার, টি-টোয়েন্টি স্পেশালিস্ট। নিমিষেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন তারা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×