মাইকেল ফেলপসের রেকর্ড ভাঙলেন ১০ বছরের সাঁতারু

  যুগান্তর ডেস্ক    ০২ আগস্ট ২০১৮, ১২:৩৫ | অনলাইন সংস্করণ

সাঁতার

কিংবদন্তিদের অন্যতম মার্কিন সাঁতারু মাইকেল ফেলপস। অলিম্পিক গেমসে একের পর এক পদক জিতে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান আমেরিকান এ সাঁতারু। তার গড়া রেকর্ড ভেঙে দিয়েছেন ১০ বছর বয়সী এই খুদে সাঁতারু। ফার ওয়েস্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ সাঁতারে ফেলপসের রেকর্ড ভেঙেছেন ক্লার্ক কেন্ট আপুয়াদা।

ক্যালিফোর্নিয়ার মোরগায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে ১ মিনিট ৯ দশমিক ৩৮ সেকেন্ড সময় নিয়েছেন ‘সুপারম্যান’ নামে পরিচিত আপুয়াদা। এর মধ্য দিয়ে মাইকেল ফেলপসের রেকর্ড ভাঙেন উদীয়মান এ সাঁতারু।

এর আগে ১৯৯৫ সালে একই ইভেন্ট ১ মিনিট ১০ দশমিক ৪৮ সেকেন্ড সময়ে শেষ করে রেকর্ড গড়েছিলেন ফেলপস। তার চেয়ে ১ সেকেন্ডের কিছু সময় কম নিয়ে নতুন রেকর্ড গড়লেন আপুয়াদা।

এই টুর্নামেন্টে আপুয়দা যতগুলো ইভেন্টে অংশ নিয়েছেন, সবই শেষ করেছেন সোনার পদক জিতে। এক ভিডিওবার্তায় এই খুদে সাঁতারু বলেছেন, ৭ বছর বয়স থেকে ফেলপসের রেকর্ড ভাঙার স্বপ্ন দেখেছি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter