আরেকটি মাইলফলকের সামনে মুশফিক

  স্পোর্টস ডেস্ক ০৩ আগস্ট ২০১৮, ১৫:৪২ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিম,

সপ্তাহখানেক হল টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে উইকেটকিপিং অলরাউন্ড পারফরম্যান্সে এলিট ক্লাবের সদস্য হয়েছেন মুশফিকুর রহিম। তিন ফরম্যাট মিলিয়ে ৯ হাজার রান এবং ৩৫০ ডিসমিসালে সপ্তম কীর্তিমান এখন তিনি।

এর আগে এ নজির স্থাপন করেন মার্ক বাউচার (৯৯৮ ডিসমিসাল, ১০ হাজার ২৮৯ রান), অ্যাডাম গিলক্রিস্ট (৯০৫ ডিসমিসাল, ১৫ হাজার ৪৬১ রান), মহেন্দ্র সিং ধোনি (৭৮৮ ডিসমিসাল, ১৬ হাজার ৪০৬ রান), কুমার সাঙ্গাকারা (৬৭৮ ডিসমিসাল, ২৮ হাজার ১৬ রান), ব্রেন্ডন ম্যাককালাম (৪৫৩ ডিসমিসাল, ১৪ হাজার ৬৭৬ রান), অ্যালেক স্টুয়ার্ট (৪০৪ ডিসমিসাল, ১৩ হাজার ১৪০ রান)। ৩৫১ ডিসমিসাল ও ৯ হাজার ৬৪২ রান নিয়ে তাদের পাশে এখন মুশফিক।

আন্তর্জাতিক ক্রিকেটের পৃথক ফরম্যাটেও উইকেটকিপিং অলরাউন্ড পারফরম্যান্সে কিংবদন্তিদের কাতারেও আছেন বাংলাদেশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। এবার তার সামনে হাতছানি দিচ্ছে আরেকটি মাইলফলক। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ৫৩ ডিসমিসাল, ১১১৫ রান নিয়ে উইকেটকিপিং অলরাউন্ড পারফরম্যান্সে সংক্ষিপ্ত তালিকায় আছেন মুশি। যে তালিকায় সবার ওপরে আছেন ভারতের ধোনি (৮৭ ডিসমিসাল, ১৪৮৭ রান), আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ (৫৪ ডিসমিসাল, ১৯০৬ রান)। আর দুটি ডিসমিসাল করতে পারলেই শাহজাদকে টপকে টি-টোয়েন্টির সফল উইকেটকিপারদের মধ্যে চতুর্থ স্থানে উঠে আসবেন মিস্টার ডিপেন্ডেবল।

আগামী ৫ আগস্ট যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় তিন ম্যাচ টি-টোয়েন্টির সিরিজে দ্বিতীয়টিতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ সিরিজে ঘুরে দাঁড়ানোর ম্যাচে সেই রেকর্ড মুশফিক নিজের করে নিতে পারে কিনা-এখন তাই দেখার!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter