নেতৃত্ব ছাড়লেন সাকিব, তিন ফরম্যাটে অধিনায়ক শান্ত

 স্পোর্টস ডেস্ক 
১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২৪ পিএম  |  অনলাইন সংস্করণ

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের এই তিন ফরম্যাটের নেতৃত্ব ছাড়লে সাকিব আল হাসান। জাতীয় দলের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

আজ মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত হয়। আগামী দিনগুলোতে জাতীয় দলকে নেতৃত্ব দেবেন শান্ত।

শুধু তাই নয়, চূড়ান্ত হয় জাতীয় দলের টিম সিলেক্টরও। মিনহাজুল আবেদী নান্নুকে বাদ দিয়ে প্রধান নির্বাচক করা হয় জাতীয় দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপুকে। 

গত অক্টোবরে ভারতে ক্রিকেট বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে জাতীয় দলের অধিনায়ক করা হয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। 

বিশ্বকাপের শেষদিকে ইনজুরিতে পড়ায় এরপর আর জাতীয় দলে ফেরা হয়নি সাকিবের। তার অবর্তমানে নিউজিল্যান্ডের বিপক্ষে দেশে এবং দেশের বাইরের সিরিজে দলকে নেতৃত্ব দিয়ে দারুণ কিছু সাফল্য উপহার দেন শান্ত। 

শান্তর অধিনায়কত্বে দেশের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের ইতিহাস গড়ে বাংলাদেশ। শুধু তাই নয়, দেশের বাইরে গিয়েও নিউজিল্যান্ডকে প্রথমবারের মতো ওয়ানডে ও টি-টোয়েন্টিতে হারিয়ে আসে বাংলাদেশ দল। 

এমন দারুণ পারফরম্যান্সের কারণে নতুন অধিনায়ক করা হয় নাজমুল হোসেন শান্তকে। 

২০২৪ সালের জন্য শান্তকে এই দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান। আপাতত কোনো সহ-অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন