আবু হায়দার রনিকে আইসিসির জরিমানা

  স্পোর্টস ডেস্ক ০৫ আগস্ট ২০১৮, ১৯:৪৮ | অনলাইন সংস্করণ

আবু হায়দার রনি

যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো খেলতে নেমেছিল বাংলাদেশ ক্রিকেট দল। ফ্লোরিডায় প্রথমবার খেলতে নেমেই জয়ের দেখা পেয়েছে টাইগাররা। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে ১২ রানে পরাজিত করেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি। এই জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরেছে বাংলাদেশ।

রোববার টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৯ উইকেটে ১৫৯ রান তুলতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। রোমাঞ্চকর ম্যাচে ১২ রানের জয় লাভ করে বাংলাদেশ।

তবে জয়ের ম্যাচেও দুঃসংবাদ টাইগার শিবিরে। ম্যাচে বাজে আচরণের কারণে বাংলাদেশ দলের পেস বোলার আবু হায়দার রনিকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আইসিসির ২.১.৪ ধারা ভঙ্গের কারণে রনিকে এই জরিমানা করা হয়। এছাড়া আইসিসির নিয়ম অনুযায়ী রনির নামের পাশে যোগ হয়েছে এক ডিমেরিট পয়েন্ট।

আইসিসির ২.১.৪ ধারায় বলা হয়েছে, আন্তর্জাতিক ম্যাচ চলাকালে কোনো ক্রিকেটার, অনৈতিক, আক্রমণাত্মক বা অপমানজনক ভাষা বা অঙ্গভঙ্গি ব্যবহার করতে পারবে না।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ১৪ তম ওভারে ঘটে যাওয়া ঘটনার জেড়েই এই জরিমানা হয়েছে রনির। এই ম্যাচে এর আগেও একবার খারাপ ভাষা ব্যবহার করেছিলেন ২২ বছর বয়সী এ পেস বোলার। কিন্তু ১৪তম ওভারে রোভম্যান পাওয়েল তার বলে ছক্কা হাঁকালে ফের খারাপ ভাষা ব্যবহার করেন রনি। যে কারণে খেলা শেষে ম্যাচ রেফারির কাছে অভিযোগ করেন আম্পায়ার।

ম্যাচ রেফারি ক্রিস বোর্ডের দেওয়া শাস্তি মেনে নেওয়ায় রনিকে আর আনুষ্ঠানিক শুনানিতে যেতে হয়নি।

এদিন ৪ ওভারে ২৬ রান খরচ করে উইকেটের দেখা পাননি বাঁহাতি এ মিডিয়াম ফাস্ট বোলার।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter