‘এখন টি-টোয়েন্টিতেও নিয়মিত জিতবে বাংলাদেশ’

  স্পোর্টস ডেস্ক ০৬ আগস্ট ২০১৮, ১৩:২৫ | অনলাইন সংস্করণ

সাকিব,

দীর্ঘ অর্ধযুগের গেরো খুলল। ছয় বছর পর বিদেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ। সেটিও দেশের বাইরে মাত্র দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজ জয়। এর নেপথ্য কারিগর বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। দেশের ক্রিকেটাকাশে আরেকটি ধ্রুবতারা যোগ হওয়া নিয়ে জানালেন তিনি। বললেন, আমাদের বিশ্বাস ছিল, আমরা ঘুরে দাঁড়াব।

প্রথম ম্যাচে সেন্ট কিটসে ওয়েস্ট ইন্ডিজের কাছে স্রেফ ওড়ে যায় বাংলাদেশ। পরে ফ্লোরিডায় দুর্দান্ত কামব্যাক। টানা দুটি ম্যাচ জিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতল বাংলাদেশ।

অসামান্য এ অর্জনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সাকিব। পুরো সিরিজে ব্যাটে-বলে ছিলেন অনবদ্য। এর স্বীকৃতিও পেয়েছেন, হয়েছেন ম্যান অব দ্য সিরিজ। সেই পুরস্কার হাতে নিয়ে তা বিতরণী মঞ্চে তিনি খুলে দেন কথার ঝাঁপি, দলের প্রত্যেকেই অবিশ্বাস্য পারফরম করেছে। প্রথম ম্যাচ শোচনীয় হারের পর দ্বিতীয়টিতে জিতে আমরা ঘুরে দাঁড়াই। সবার বিশ্বাস ছিল, আমরা সিরিজ জিততে পারব। প্রত্যেকেই মনেপ্রাণে বিশ্বাস করেছিল, আমরা ওয়েস্ট ইন্ডিজের এ দলটিকে হারাতে পারব। শেষ পর্যন্ত পেরেছি।

সাকিব বলেন, আমরা বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে খেলেছি। সত্যিই অসাধারণ খেলেছি। আমার মনে হয় পুরো সিরিজেই আমি ভালো ব্যাট করেছি, যা আমাকে দুর্দান্ত বোলিং ও অধিনায়কত্ব করতে সাহায্য করেছে। যারা মাঠে নামেনি তারাও কোনো না কোনোভাবে সাহায্য করেছে। তাদের ধন্যবাদ।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে অনবরত হোঁচট খাচ্ছিল বাংলাদেশ। চলতি বছরের শুরুতে ঘরের মাঠে শ্রীলংকার কাছে ২-০তে ধবলধোলাই। তার পর নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের কাছে নাটকীয় হার। সবশেষ জুনে আফগানিস্তানের বিপক্ষে ৩-০তে হোয়াইটওয়াশ। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে নিজেদের সেভাবে মেলে ধরতে পারছিল না টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয় আগামীতে দারুণ আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন সাকিব। তার কথায়, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে ২০১৫ বিশ্বকাপের পর থেকে আমরা ওয়ানডে ভালো খেলছি। আমার বিশ্বাস, এ সিরিজ জয় টি-টোয়েন্টিতে ভালো করতে আত্মবিশ্বাস জোগাবে। এখন টেস্ট নিয়ে আমাদের ভাবতে হবে। ঘরের মাঠে ভালো খেললেও বিদেশে যে ভরাডুবি ঘটছে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter