ম্যান অব দ্য ম্যাচ লিটন যা শোনালেন

  স্পোর্টস ডেস্ক ০৬ আগস্ট ২০১৮, ১৪:০০ | অনলাইন সংস্করণ

লিটন,

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার তিনি। তার প্রতিভা ও দক্ষতা নিয়েও প্রশ্ন তোলার উপায় নেই। অথচ আন্তর্জাতিক ক্রিকেটে সেভাবে তাকে খুঁজে পাওয়া যায় না। মাঝেমধ্যে ঝলক দেখালেও তা স্থায়ী হয় না। তবে আজ যে ইনিংস খেললেন এ জন্য দীর্ঘদিন বাংলাদেশ ক্রিকেটপ্রেমীদের মনে থাকবেন লিটন দাস।

তৃতীয় ও শেষ ম্যাচে ডিএল পদ্ধতিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৯ রানে হারিয়েছে বাংলাদেশ। এ জয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ঘরে তুলেছে টাইগাররা। এ নিয়ে দীর্ঘ অর্ধযুগের গেরো খুলল। ছয় বছর পর বিদেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতল তারা। সেটিও দেশের বাইরে মাত্র দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজ জয়।

এতে অসামান্য অবদান লিটনের। সিরিজ নির্ধারণী ম্যাচে মাত্র ৩২ বলে ৬১ রান করেন তিনি। এ পথে মাত্র ২৪ বলে স্পর্শ করেন ফিফটি, যা তার ক্যারিয়ারেরও প্রথম ফিফটি। স্বীকৃতিস্বরূপ ম্যান অব দ্য ম্যাচের পাশাপাশি সিরিজের দ্রুততম হাফসেঞ্চুরির পুরস্কার উঠেছে অমিত সম্ভাবনাময় এ ব্যাটারের হাতে।

দেশের ক্রিকেটের গৌরবগাঁথার অংশ হতে পেরে দারুণ উচ্ছ্বসিত লিটন। পুরস্কার বিতরণী মঞ্চে তিনি বলেন, নিঃসন্দেহে এটি আমাদের স্মরণীয় জয়। ওয়েস্ট ইন্ডিজ অনেক শক্তিশালী দল। এ ফরম্যাটের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন তারা। তাদের বিপক্ষে জয়টা অবশ্যই বিশেষ কিছু। এখানকার উইকেট অনেকটা আমাদের দেশের মতো। তা কাজে লেগেছে। শট সিলেকশন ভালো হয়েছে। টি-টোয়েন্টিতে এটি আমার প্রথম হাফসেঞ্চুরি। নিজেকে ভাগ্যবান মনে করছি।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter