যে কারণে সিপিএল খেলছেন না আফ্রিদি

  স্পোর্টস ডেস্ক ০৮ আগস্ট ২০১৮, ২০:৪৩ | অনলাইন সংস্করণ

শহীদ আফ্রিদি
শহীদ আফ্রিদি-ছবি ক্রিকইনফো

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) আসন্ন আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলার কথা ছিল শহীদ আফ্রিদির। কিন্তু হাঁটুর ইনজুরিতে পুনর্বাসনে থাকা পাকিস্তানের সাবেক এ অধিনায়ক জানিয়েছেন তিনি সিপিএলের এবারের আসরে খেলতে পারছেন না।

চলতি বছরের মার্চে পাকিস্তান সুপার লিগে করাচি কিংসের হয়ে খেলতে গিয়ে, হাঁটুর ইনজুরিতে পড়েন ৩৮ বছর বয়সী এ ক্রিকেটার। এই ইনজুরির কারণে চিকিৎসক বুমবুম খ্যাত ক্রিকেটারকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছিলেন।

যে কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশ ঘোষণার পর নিজেকে প্রত্যাহার করে নিয়েছিলেন পাকিস্তানের সাবেক এ তারকা অলরাউন্ডার। তবে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ক্যারিবীয় অঞ্চলের বিভিন্ন স্টেডিয়ামের সংস্কারের জন্য আইসিসির সেই প্রীতি ম্যাচে, মানবিক দিক বিবেচনায় ইনজুরি নিয়েই খেলেছেন আফ্রিদি। এমনকি বিশ্ব একাদশের হয়ে নেতৃত্বদেন তিনি।

যদিও এরপর কানাডায় অনুষ্ঠিত গ্লোবাল টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টেও খেলেছেন আফ্রিদি।

দীর্ঘদিন ধরে হাঁটুর ইনজুরিতে আক্রান্ত আফ্রিদি নিজের টুইটারে লেখেন, দুবাইয়ে আমি আমার চিকিৎসকের কাছে গিয়েছিলাম। উনি দেখে জানিয়েছেন, হাঁটুর অবস্থা ভালো নয়। পুরোপুরি ফিট হতে ৩ থেকে ৪ সপ্তাহ সময় লাগবে। নিজের ফিটনেসের উন্নতির জন্য ভক্ত-সমর্থকদের কাছে দোয়া চেয়েছেন কিংবদন্তিতুল্য এ ক্রিকেটার।

উল্লেখ্য, গত বছরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া আফ্রিদি, এখন বিভিন্ন দেশে ফ্রাঞ্চাইজি লিগে খেলে যাচ্ছেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter