এখন সবার আত্মবিশ্বাস অনেক উঁচুতে: সাকিব

  স্পোর্টস ডেস্ক ০৯ আগস্ট ২০১৮, ১৩:৩৬ | অনলাইন সংস্করণ

সাকিব,

বিদেশের মাটিতে সাধারণত বাংলাদেশকে এমন রূপে দেখা যায় না। এবার সেই দৃশ্যেই দেখা গেল টাইগারদের। টেস্ট সিরিজে ভরাডুবির পর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দুর্দান্ত কামব্যাক। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজই সমান ২-১ ব্যবধানে জয়। টানা দুই সিরিজ জয়ে কোটি ক্রিকেটপ্রেমীর আনন্দে ভাসিয়ে দেশে ফিরেছে টিম বাংলাদেশ। সব মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরকে সফল বলছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

প্রায় দেড় মাসের ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। বৃহস্পতিবার সকাল ৮টা ৫৫ মিনিটে নিউইয়র্ক থেকে দুবাই হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান লিটন-মোস্তাফিজরা। শিষ্যদের সঙ্গে ফিরেছেন কোচ স্টিভ রোডসও। আর পঞ্চপাণ্ডবের চারজন-মাশরাফি, মুশফিক, তামিম ও মাহমুদউল্লাহ না ফিরলেও ফিরেছেন সাকিব। দেশে ফিরে সফরের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

তিন সিরিজের মধ্যে কেবল একটি ট্রফি হাতছাড়া হয়েছে। বাকি দুই ট্রফি নিয়েই দেশে ফিরেছেন টাইগাররা। সাকিব বলেন, সব মিলিয়ে বলতে গেলে ট্যুরটা সফল হয়েছে। তিনটির মধ্যে দুটি ট্রফি নিয়ে দেশে ফিরেছি। দেশের বাইরে সাধারণত এ রকম রেজাল্ট আমরা করতে পারি না। দলের পারফরম্যান্সে সন্তুষ্ট। সন্তুষ্ট সিনিয়র খেলোয়াড়দের নিয়ে। তবে জুনিয়রদের আরও অ্যাডভান্স হতে হবে।

টেস্টে জ্বলে উঠেননি সাকিব। অন্ধকারে থেকেছে দলও। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ব্যাটে-বলে অনবদ্য ছিলেন তিনি। বাংলাদেশও পেয়েছে কাঙ্ক্ষিত সাফল্য। নিজের পারফরম্যান্স নিয়েও তুষ্ট অধিনায়ক, নিজের পারফরম্যান্স নিয়ে অবশ্যই খুশি। আরও অবদান রাখতে পারলে বেশি ভালো লাগত। সার্বিকভাবে যা হয়েছে তা মন্দ নয়। নিজের ও দলের পারফরম্যান্সে আনন্দিত।

১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে গড়াবে এশিয়া কাপের ১৪তম আসর। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের সাফল্য কতটুকু কাজে দেবে? সাকিব বলেন, এখন সবার আত্মবিশ্বাস অনেক উঁচুতে। সবাই চিন্তা করতে শিখেছে, আমরা সব দলকে হারাতে পারি। বিশেষ করে ক্যারিবীয়দের বিপক্ষে সাফল্য পাওয়ার পর দলের খেলোয়াড়দের আত্মবিশ্বাস আরও বেড়ে গেছে।

বিশ্বসেরা অলরাউন্ডার মনে করেন, এখান থেকে নতুন কিছু করার দিকনির্দেশনা পেয়েছেন ছেলেরা। আসন্ন এশিয়া কাপে যা কাজে দেবে। কাজেই সেখানেই সাফল্য মিলতে পারে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter