সুপার কাপ জয়ে মৌসুম শুরু মেসিদের

  স্পোর্টস ডেস্ক ১৩ আগস্ট ২০১৮, ১০:০৯ | অনলাইন সংস্করণ

মেসি,

দারুণ জয়ে নতুন মৌসুম শুরু হল লিওনেল মেসিদের। সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতেছে বার্সেলোনা। এ নিয়ে ১৩ বার এমন গৌরব অর্জন করলেন কাতালানরা।

এ জয়ে অনন্য কীর্তি গড়লেন মেসি। বার্সার সর্বকালের সর্বোচ্চ শিরোপাজয়ী খেলোয়াড় এখন তিনিই। এ নিয়ে ক্লাবটির হয়ে ৩৩টি শিরোপা জিতলেন ছোট ম্যাজিসিয়ান। ৩২টি করে শিরোপা জিতে এতদিন আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে রেকর্ডটি ভাগাভাগি করে নিয়ে ছিলেন তিনি।

রোববার মরক্কোর তানজিয়ারে দুর্দান্ত সূচনা করে বার্সেলোনা। তবে ৯ মিনিটে খেলার স্রোতের বিপরীতে এগিয়ে যায় সেভিয়া। লুইস মুরিয়েলের পাস থেকে সফল লক্ষ্যভেদে দলকে লিড এনে দেন পাবলো সারাবিয়া।

পিছিয়ে পড়ে গোল পেতে মরিয়া হয়ে পড়ে বার্সা। তবে কিছুতেই কিছু হয়ে উঠছিল না। অবশেষে তাদের প্রচেষ্টা আলোর মুখ দেখে ৪২ মিনিটে। মেসির অসাধারণ ফ্রি কিক পোস্টে লেগে ফেরত আসে। ভাগ্যক্রমে বল পেয়ে যান জেরার্ড পিকে। ঠিকানায় তা পাঠাতে মোটেই ভুল করেননি এ রক্ষণসেনা। এতে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে উভয় দলই এগিয়ে যেতে আপ্রাণ চেষ্টা করে। ফলে ম্যাচ ওপেন হয়ে যায়। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে খেলা। এ যাত্রায় এগিয়ে যায় বার্সা। ৮২ মিনিটে মেসির পাস ধরে নিশানাভেদ করেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের সদস্য উসমান ডেম্বেলে।

পরে সমতায় ফেরার সুযোগও পেয়েছিল সেভিয়া। তবে তা কাজে লাগাতে পারেননি বেন ইয়েদের। ইনজুরি টাইমে আলেইশ ভিদালকে মার্ক-আন্ড্রে টের স্টেগেন ফাউল করলে পেনাল্টি পায় তারা। তা থেকে শট নেন বেন। তবে সেটি ঠেকাতে মোটেই বেগ পেতে হয়নি বার্সা গোলরক্ষককে। ফলে ম্যাচও গড়ায়নি অতিরিক্ত সময়ে। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন আর্নেস্টো ভালভার্দের শিষ্যরা।

উল্লেখ্য, সুপার কাপে মুখোমুখি হয় স্পেন ঘরোয়া ফুটবলের দুই টুর্নামেন্ট লা লিগা ও কোপা ডেল রে চ্যাম্পিয়ন। গেল মৌসুমে দুটি শিরোপাই ঘরে তোলে বার্সা। ফলে সুপার কাপে স্প্যানিশ জায়ান্টদের প্রতিদ্বন্দ্বী হয় কোপা দেল রের রানার্সআপ সেভিয়া।

এ নিয়ে এবারই প্রথম স্প্যানিশ সুপার কাপ হল স্পেনের বাইরে। এই প্রথম দুই লেগের পরিবর্তে লড়াইটা হল এক ম্যাচের। তাতে শেষ হাসি হাসল বার্সেলোনা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×