অভিষেকেই রেকর্ড মেসির

  স্পোর্টস ডেস্ক ১৩ আগস্ট ২০১৮, ১৪:০১ | অনলাইন সংস্করণ

মেসি,

বার্সেলোনার অধিনায়ক হিসেবে আনুষ্ঠানিকভাবে অভিষেক হল লিওনেল মেসির। অভিষেকটাও মনে রাখার মতো হল তার। সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতেছে বার্সা। এতে রেকর্ডবুকে নাম লিখিয়েছেন ছোট ম্যাজিসিয়ান।

২০০৫ সালে লা লিগা জয়ের মধ্য দিয়ে বার্সেলোনার হয়ে প্রথম কোনো শিরোপার স্বাদ পান মেসি। এরপর সাফল্যের মুকুটে যোগ হয়েছে একের পর এক পালক। রোববার রাতে স্প্যানিশ সুপার কাপ জয়ের মধ্য দিয়ে বার্সার হয়ে ৩৩টি শিরোপা জিতলেন তিনি। কাতালানদের হয়ে আর কোনো খেলোয়াড়ের এতটি শিরোপায় চুমু আঁকার নজির নেই।

গেল মৌসুম পর্যন্ত ৩২টি শিরোপা নিয়ে যৌথভাবে শীর্ষে ছিলেন মেসি ও আন্দ্রেস ইনিয়েস্তা। সম্প্রতি বার্সা ছেড়ে জাপানি ক্লাব ভিসেল কোবেতে যোগ দিয়েছেন ইনিয়েস্তা। সেই সুযোগে সবে মাঠে গড়ানো মৌসুমের প্রথম শিরোপা জিতে মাঝমাঠের দক্ষ কারিগরকে ছাপিয়ে সেরার সিংহাসনে বসলেন তিনি।

এখন পর্যন্ত বার্সেলোনার হয়ে ৯টি লা লিগা, ৬টি কোপা ডেল রে, ৮টি স্প্যানিশ সুপার কাপ, ৪টি উয়েফা চ্যাম্পিয়নস লিগ, ৩টি ইউরোপিয়ান সুপার ও ৩টি ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতেছেন মেসি। স্প্যানিশ জায়ান্টদের হয়ে সর্বোচ্চ শিরোপাজয়ী খেলোয়াড়রা হলেন মেসি (৩৩), ইনিয়েস্তা (৩২), পিকে (২৮), বুসকেটস ও জাভি (২৫)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×