বিপিএলে খেলছে যে ৭ দল

  স্পোর্টস ডেস্ক, ১৪ আগস্ট ২০১৮, ১১:৪০ | অনলাইন সংস্করণ

বিপিএল,

আপাতত বরিশাল সমর্থকের অপেক্ষার অবসান ঘটছে না। আর্থিক শর্তপূরণ না করায় গেলবার ফ্র্যাঞ্চাইজিটিকে খেলার অনুমতি দেয়নি বিপিএল গভর্নিং কাউন্সিল। এবারও জনপ্রিয় এ ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে তাদের বাইরে রাখছে বিসিবি।

২০১৭ সালে বিপিএল খেলেছে সাতটি দল। নতুন সংযোজন ছিল সিলেট সিক্সার্স। ধরা যায়, বরিশাল বুলসের স্থলাভিষিক্ত হয়েছে দলটি। বিপিএল গভর্নিং কাউন্সিলের টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস বলেন, এবারও বরিশাল বুলসের খেলার সম্ভাবনা ক্ষীণ। গেলবারের ন্যায় সাতটি দলই থাকছে। আমাদের হাতে একদমই সময় নেই। দল বাড়লে ম্যাচের সংখ্যা বাড়বে। আগামী জানুয়ারিতে হবে বিপিএল। ফেব্রুয়ারিতে রয়েছে নিউজিল্যান্ড সফর। নতুন দল বাড়ালে টুর্নামেন্ট দীর্ঘায়িত হবে। ফলে বরিশালের সম্ভাবনা নেই বললেই চলে।

সাধারণত বিপিএল হয় বছরের শেষ দিকে। তবে জাতীয় সংসদের নির্বাচনের কারণে চলতি বছর তা আয়োজন করা সম্ভব নয়। ফলে এ বছরের বিপিএল শুরু হবে ২০১৯ সালের ৫ জানুয়ারি। স্বাভাবিক প্রশ্ন ছিল- আগামী বছরই কী হবে পরের বিপিএল?

বিসিবির স্পষ্ট স্বীকারোক্তি, এক বছরে দুটি বিপিএল আয়োজন করা বেশ দুঃসাধ্যের কাজ। আমাদের সে রকম কোনো অসাধ্য সাধন করার অভিলাষ নেই। আগামী বছর শুধু একটিই বিপিএল হবে। পরেরটি হবে ২০২০ সালের মার্চে।

গেলবার বিপিএলে খেলে ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটানস, রংপুর রাইডার্স, সিলেট সিক্সার্স, রাজশাহী কিংস, কুমিল্লা ভিক্টোরিয়ানস ও চিটাগং ভাইকিংস। সাকিব আল হাসানের ঢাকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মাশরাফি বিন মুর্তজার রংপুর।

jugantor-event-বিপিএল-২০১৯-80658--1

ঘটনাপ্রবাহ : বিপিএল-২০১৯

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter