না খেলেও শীর্ষে স্টিভ স্মিথ

  স্পোর্টস ডেস্ক ১৪ আগস্ট ২০১৮, ১৮:২৪ | অনলাইন সংস্করণ

স্টিভেন স্মিথ
স্টিভেন স্মিথ-ফাইল ছবি

গত মার্চের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। গত পাঁচ মাস প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে বাইরে থাকা সত্ত্বেও আইসিসির ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে রয়েছেন স্মিথ।

বল টেম্পারিং কাণ্ডে নির্বাসিত হওয়ার পর অজি অধিনায়ক স্মিথকে টপকে শীর্ষে উঠে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে বাজে পারফরম্যান্সের কারণে কোহলি, টেস্ট র‌্যাংকিংয়ে পিছেয়ে গেলে আবারও টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে চলে যান স্মিথ।

ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলায় এজবাস্টনে পরাজিত হওয়া ভারতীয় দল দ্বিতীয় টেস্টে লর্ডসে ইনিংস ও ১৫৯ রানে পরাজিত হয়।

এজবাস্টনে দুই ইনিংসে ২০০ রান করা বিরাট, লর্ডসে দুই ইনিংসে করেন ২৩ ও ১৭ রান। এমন পারফরম্যান্সের কারণে এক নম্বর ব্যাটসম্যানের লড়াইয়ে পিছিয়ে পড়েছেন ভারত অধিনায়ক।

শুধু কোহলিই নন, লর্ডস টেস্টে বাজে পারফরম্যান্সের কারণে ভারতীয় প্রায় সব ক্রিকেটারের র‌্যাংকিংয়েই প্রভাব পড়েছে।

অন্যদিকে লর্ডসে ভারতের বিপক্ষে দুই ইনিংস মিলিয়ে নয় উইকেট শিকার কারা ইংলিশ পেস বোলার জেমস অ্যান্ডারসন। এই পারফরম্যান্সের সুবাদে আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে বোলারদের তালিকায় শীর্ষে উঠে যান তিনি। শুধু তাই নয়, অসাধারণ পারফরম্যান্সের ফলে অ্যান্ডারসনের রেটিং পয়েন্ট এখন ৯০৩। গত ৩৮ বছরের ইতিহাসে ইংল্যান্ডের প্রথম বোলার হিসেবে ৯০০ রেটিং পয়েন্টের সীমা অতিক্রম করেন তিনি।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.