এশিয়া কাপের প্রাথমিক দলে তিন তরুণ

  স্পোর্টস ডেস্ক ১৪ আগস্ট ২০১৮, ২০:০৩ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ দল
বাংলাদেশ দল-ফাইল ছবি

বাংলাদেশ ‘এ’ দল এবং ঘরোয়া ক্রিকেটে অসাধারণ খেলায় জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে সুযোগ পেয়েছেন শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ এবং ফজলে রাব্বি মাহমুদ।

সম্প্রতি বাংলাদেশ ‘এ’ দলের হয়ে শ্রীলংকা এবং আয়ারল্যান্ডের বিপক্ষে অসাধারণ খেলেছেন ফজলে রাব্বি। মিডল অর্ডারে ব্যাটিং করার পাশাপাশি লেগ স্পিনেও পারদর্শি তিনি। নিয়মিত পারফর্ম করায় তাকে এশিয়া কাপের দলে নেয়া।

‘এ’ দলে শরিফুলের অসুস্থ্যতার কারণে শ্রীলংকার বিপক্ষে চারদিনের ম্যাচে সুযোগ পেয়ে অসাধারণ বোলিং করে আলোচনায় চলে আসা তরুণ পেস বোলার খালেদও থাকছেন এশিয়া কাপে।

অন্যদিকে ঢাকা প্রিমিয়ার লিগের সর্বশেষ আসরে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে নিয়মিত উইকেট শিকার করা তরুণ পেসার শরিফুল, সম্প্রতি ‘এ’ দলের হয়ে হয়ে দারুণ বোলিং করেছেন। যে কারণে ১৭ বছর বয়সী এ পেস বোলারকে রাখা হয়েছে এশিয়া কাপের প্রাথমিক দলে।

এশিয়া কাপের দলে আছেন আয়ারল্যান্ড সফরে ১৮২ রানের ইনিংস খেলা মুমিনুল হক সৌরভও।

আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হবে এশিয়া কাপ। দুবাইয়ে অনুষ্ঠিত টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ দলের প্রতিপক্ষ শ্রীলংকা ক্রিকেট দল। প্রতিযোগিতার ‘বি’ গ্রুপে বাংলাদেশ-শ্রীলংকা ছাড়াও রয়েছে এশিয়ার টেস্ট মর্যাদা পাওয়া নতুন দল আফগানিস্তান।

‘এ’ গ্রুপে খেলবে এশিয়ার দুই চীরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। তাদের সঙ্গে খেলবে বাছাইপর্বের বাধা পেরিয়ে চ্যাম্পিয়ন হওয়া দল।

এশিয়া কাপকে সামনে রেখে মঙ্গলবার ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এশিয়া কাপে বাংলাদেশের প্রাথমিক দল: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহি, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালেদ আহমেদ, মোহাম্মদ জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিথুন ও ফজলে রাব্বি মাহমুদ।

এশিয়া কাপকে সামনে রেখে আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে জাতীয় দলের প্রস্তুতি।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter