টি-টোয়েন্টিতে আফ্রিকার ইতিহাসে সর্বনিম্ন স্কোর

  স্পোর্টস ডেস্ক ১৪ আগস্ট ২০১৮, ২২:৩৫ | অনলাইন সংস্করণ

হাশিম আমলা
হাশিম আমলার মতো এভাবেই একের পর এক আউট হয়ে সাজঘরে ফেরেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা-ছবি ক্রিকইনফো

শ্রীলংকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে ৯৮ রানে অলআউট সফরকারী দক্ষিণ আফ্রিকা। ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফর্মেটে এই প্রথম শতরানের নিচে অলআউট হয়ে গেল আফ্রিকা।

টার্গেট তাড়া করতে নেমে ২৪ বল হাতে রেখে ৩ উইকেটের জয় নিশ্চিত করে স্বাগতিক শ্রীলংকা।

এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার সর্বনিম্ন স্কোর ছিল ১০০ রান। ২০১৩ সালে পাকিস্তানের করা ১৯৫ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ১২.২ ওভারে ১০০ রানে অলআউট হয়েছিল ফাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন আফ্রিকা।

শ্রীলংকা সফরে পাঁচ ম্যাচের তৃতীয় ওয়ানডে খেলায় ক্যাচ নিতে গিয়ে ইনজুরিতে আক্রান্ত হন আফ্রিকার নিয়মিত অধিনায়ক ডু প্লেসিস। তার পরিবর্তে ওয়ানডে সিরিজে দলের আপৎকালীন অধিনায়কের দায়িত্বপালন করেন ওপেনার কুইন্টন ডি কক। তার অধীনে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে বাজেভাবে পরাজিত হয় দক্ষিণ আফ্রিকা।

যে কারণে শ্রীলংকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়কের দায়িত্ব দেয়া হয় জেপি ডুমিনিকে।

মঙ্গলবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতে আগে ব্যাটিং নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে যায় সফরকারীরা।

লক্ষণ সন্দাকান, আকিলা ধনাঞ্জয়া এবং ধনাঞ্জয়া ডি সিলভার ঘূর্ণিতে বলে বিভ্রান্ত হয়ে একের পর এক সাজঘরে ফেরেন আফ্রিকার ব্যাটসম্যানরা। সময়ের ব্যবধানে উইকেট পড়ে যাওয়ায় ১৬.৪ ওভারে ৯৮ রানেই অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

দলের হয়ে সর্বোচ্চ ২০ রান করেন ওপেনার ডি কক। এছাড়া ১৯ ও ১৮ রান করে করেন রেজা হেনরিক্স ও হেনরিচ ক্লাশেন। শ্রীলংকার হয়ে সন্দাকান ১৯ রানে নেন ৩ উইকেট। এছাড়া ২টি করে উইকেট ভাগাভাগি করেন আকিলা ও ডি সিলভা।

টার্গেট তাড়া করতে নেমে শ্রীলংকাও সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে। তবে দিনেশ চান্দিমালের অপরাজিত ৩৬ রানের সুবাদে ৭ উইকেট হারিয়ে ১৬ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা: ১৬.৪ ওভারে ৯৮/১০ (ডি কক ২০, হেনরিক্স ১৯, ক্লাশেন ১৮, মিলার ১৪, দালা ১২*; সন্দাকা ৩/১৯)।

শ্রীলংকা: ১৬ ওভারে ৯৯/৭ (চান্দিমাল ৩৬*, সিলভা ৩১, সান্দাকা ১৬; দালা ২/২২, রাবাদা ২/২৪, তাব্রিজ ২/২৬)।

ফল: শ্রীলংকা ৩ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: ধনাঞ্জয়া ডি সিলভা (শ্রীলংকা)।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter