ভারতের স্বাধীনতা দিবসে আফ্রিদির শুভেচ্ছা

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ২২:৩২ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

শহীদ আফ্রিদি-ফাইল ছবি

১৫ আগস্ট বাংলাদেশের একটি শোকাবহ দিন। এদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী। এই দিনটিই প্রতিবেশী দেশ ভারত তাদের স্বাধনীতা দিবস হিসেবে পালন করে। দক্ষিণ এশিয়ার এই দেশটি ১৯৪৭ সালে ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা লাভ করেছিল। 

স্বাধীনতা দিবসে ভারতীয়দের শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফিদি। ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তান। সীমান্ত সমস্যার কারণে দুই দেশের পারস্পরিক সম্পর্ক খুবই খারাপ, দ্বন্দ্ব-সংঘাত লেগেই থাকে। 

এতকিছুর পর স্বাধীনতা দিবসে ভারতীয়দের শুভেচ্ছা জানাতে ভোলেননি পাকিস্তানের সাবেক অধিনায়ক। আফ্রিদি আশাবাদ ব্যক্ত করে বলেন, সীমান্ত সমস্যার সমাধান এবং শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে দুই দেশের কাজ করা উচিত। 

এই সীমান্ত সমস্যার কারণে দীর্ঘদিন ধরেই পাকিস্তান এবং ভারতের মধ্যকার দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ বন্ধ রয়েছে। আফ্রিদির বিশ্বাস দুই দেশের সীমান্ত সমস্যার দ্রুত সমাধান হবে এবং আবারও ক্রিকেট মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবে। 

বুমবুমখ্যাত পাকিস্তানের এ তারকা ক্রিকেটার নিজের টুইটারে লেখেন, ভারতের শুভ স্বাধীনতা দিবস। আমি মনে করি এ বছর থেকে ভারত-পাকিস্তান সীমান্ত সমস্যা সমাধানে এগিয়ে আসবে। সীমান্ত অঞ্চলে শান্তি বিরাজ করবে। 

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার স্বাধীনতা দিবস পালিত হয় পাকিস্তানে। ১৯৪৭ সালের ১৪ আগস্ট ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা লাভ করেছিল পাকিস্তানিরা।