এশিয়া কাপে প্রাথমিক লক্ষ্যের কথা জানালেন তামিম

  স্পোর্টস ডেস্ক, ১৭ আগস্ট ২০১৮, ১০:৫৭ | অনলাইন সংস্করণ

তামিম,

আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে গড়াবে এশিয়া কাপ। সাম্প্রতিক আসরগুলোতে দারুণ সাফল্য পেয়েছে বাংলাদেশ। তবে ছুঁই ছুঁই করেও শিরোপার স্বাদ পাওয়া হয়নি টাইগারদের। তাই এবার স্টেপ বাই স্টেপ এগোতে চান তারা। প্রাথমিক লক্ষ্য হচ্ছে- আগে দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করা। জানালেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।

বৃহস্পতিবার গণমাধ্যমকে তিনি বলেন, প্রথম দুটি ম্যাচ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কাঙ্ক্ষিত সাফল্য পেতে হলে দ্বিতীয় রাউন্ডে উঠতেই হবে। আমরা সেই লক্ষ্যেই প্রস্তুতি নেব। ধাপে ধাপে আগাতে চাই।

শিরোপা জিততে হলে তুমুল লড়াই করতে হবে বাংলাদেশকে। কারণ এ টুর্নামেন্টে অংশ নেবে বিশ্ব ক্রিকেটের তিন পরাশক্তি ভারত, পাকিস্তান ও শ্রীলংকা। তাদের হটিয়ে ট্রফি নিজেদের করে নিতে হবে টাইগারদের। তবে আপাতত শিরোপার লড়াইয়ে শেষ মঞ্চে পদার্পণের চিন্তা করছেন না তামিম, এখনই তা নিয়ে আমাদের চিন্তা করা বুদ্ধিমানের কাজ হবে না। দ্বিতীয় রাউন্ডে উঠতে আগে দুটি ম্যাচ জিততে হবে। সেই দুই ম্যাচে কাদের বিপক্ষে খেলব, তাদের শক্তিমত্তা কতটুকু-তা নিয়েই ভাবতে হবে। কীভাবে প্রতিপক্ষদের বিপক্ষে সফল হতে পারি, সেটি নিয়ে কাজ করতে হবে।

প্রাথমিক লক্ষ্য পূরণে বেশ আশাবাদী ড্যাশিং ওপেনার, যাদের বিপক্ষে প্রথম দুই খেলব, তাদের সঙ্গে এর আগেও খেলেছি। নিজেদের দিনে ওদের ভালোভাবে হারিয়েছি। আশা করি, আমরা সফল হব। ইনশাআল্লাহ ভালো প্রস্তুতি নিয়ে যাব।

পিএসএলে খেলার সুবাদে আবুধাবি ও দুবাইয়ের কন্ডিশন ভালোভাবে পরখ করার অভিজ্ঞতা আছে তামিমের। তা কাজে লাগবে বলে মনে করেন তিনি, কন্ডিশনকে ভয় পাচ্ছি না। গেল দুই বছর ধরে সেখানে প্রায় নিয়মিত খেলছি আমরা। পিচ-উইকেট কেমন হতে পারে-তা সম্পর্কে মোটামুটি হলেও ধারণা আছে। আবহাওয়া সম্পর্কেও অবগত। সব মিলিয়ে ভালো করতে আমরা আশাবাদী।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter