আর্জেন্টিনা দলে নেই মেসি

  স্পোর্টস ডেস্ক, ১৮ আগস্ট ২০১৮, ০৯:৪৩ | অনলাইন সংস্করণ

মেসি,

আসছে মাসে মার্কিন মুলুকে হতে যাওয়া দুটি প্রীতি ম্যাচে খেলবেন না লিওনেল মেসি। এর আভাস পাওয়া গিয়েছিল আগেই। গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের জন্য ২৯ সদস্যের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি। তাতে নেই ছোট ম্যাজিসিয়ান।

দলে ব্যাপক রদবদল এনেছেন স্কালোনি। রাশিয়া বিশ্বকাপে থাকা ২৩ সদস্যের মধ্যে মাত্র ৯ জন আছেন এই দলে। হতাশার এক বিশ্বকাপ কাটানো স্কোয়াড থেকে বাদ পড়েছেন নিকোলাস ওতামেন্দি, এভার বানেগা, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন, অ্যাঞ্জেল ডি মারিয়ারা। গেল মৌসুমে ইন্টার মিলানের হয়ে সুসময় কাটানোর পরও বিশ্বকাপ দলে উপেক্ষিত ছিলেন মাউরো ইকার্দি। এবার দলে ফিরেছেন তিনি।

ডাক পেয়েছেন সিরি আ’য় খেলা দুই স্ট্রাইকার ইন্টার মিলানের লাউতারো মার্তিনেজ ও ফিওরেন্তিনার জিওভান্নি সিমেওনে। নতুন মুখদের মধ্যে অন্যতম হলেন সেভিয়ার মিডফিল্ডার ফ্রাঙ্কো মার্তিনেজ। ২০১৫ সালে ইতালির হয়ে দুটি প্রীতি ম্যাচ খেলেছিলেন তিনি।

রাশিয়ায় হতাশাজনক পারফরম্যান্সের পর আগামী দুই প্রীতি ম্যাচ দিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া আর্জেন্টিনা। আগামী ৭ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলেসে গুয়াতেমালা এবং চার দিন পর নিউ জার্সিতে কলম্বিয়ার বিপক্ষে খেলবে নতুন মোড়কের আর্জেন্টিনা। বিশ্বকাপে কোনোমতে গ্রুপপর্ব পার হওয়ার পর দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে ছিটকে যায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), হেরোনিমো রুলি (রিয়াল সোসিয়েদাদ) ও সার্জিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড)

ডিফেন্ডার: ফাব্রিসিও বুস্তোস (ইন্দেপেনদিয়েন্তে), গাব্রিয়েল মার্কাদো (সেভিয়া), জার্মান পেস্সেইয়া (ফিওরেন্তিনা), রামিরো ফুনেস মোরি (ভিয়ারিয়াল), আলান ফ্রাঙ্কো (ইন্দেপেনদিয়েন্তে), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), লেওনেল দি প্লাসিদো (লানুস), এদুয়ার্দো সালভিও (বেনফিকা) ও মার্কোস আকুনা (স্পোর্তিং লিসবন)

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), সান্তিয়াগো আসকাসিবার (স্টুটগার্ট), রদ্রিগো বাত্তাগলিয়া (স্পোর্তিং লিসবন), গঞ্জালো মার্তিনেজ (রিভার প্লেট), জিওভানি লো সেলসো (পিএসজি), ফ্রাঙ্কো সেরভি (বেনফিকা), মাক্সি মেসা (ইন্দেপেনদিয়েন্তে), মাতিয়াস ভার্গাস (ভেলেস), ফ্রাঙ্কো ভাসকেস (সেভিয়া) ও এক্সেকুয়েল পালাসিওস (রিভার প্লেট)

ফরোয়ার্ড: আনহেল কোরেয়া (অ্যাটলেটিকো মাদ্রিদ), লাউতারো মার্তিনেজ (ইন্টার মিলান), মাউরো ইকার্দি (ইন্টার মিলান), জিওভান্নি সিমেওনে (ফিওরেন্তিনা), ক্রিস্তিয়ান পাভন (বোকা জুনিয়র্স) ও পাওলো দিবালা (জুভেন্টাস)

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter