নারী ক্রীড়াবিদদের মধ্যে আয়ে শীর্ষে সেরেনা

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৮, ০৮:৪৭ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

সেরেনা উইলিয়ামস-ফাইল ছবি

আয়ের দিক থেকে শীর্ষ ১০ ক্রীড়াবিদদের মধ্যে আটজনই টেনিসের। নারী ক্রীড়াবিদদের মধ্যে আয়ের দিক থেকে ফোর্বস ম্যাগাজিনের তালিকায় শীর্ষে আছেন ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা সেরেনা উইলিয়ামস।

উইলিয়ামস গত বছর পুরস্কার থেকে আয় করেছেন ৬২ হাজর ডলার।  বাংলাদেশি টাকার হিসেবে প্রায় ৫ লাখ ৮৪ হাজার টাকা। এছাড়া তার নির্ধারিত আয় ১ কোটি ৮১ লাখ ডলার।

ব্যাডমিন্টনে নারীদের মধ্যে আয়ের দিক থেকে শীর্ষে রয়েছেন ভারতের তারকা খেলোয়াড় পিভি সিন্ধু। তার আয় ৮৫ লাখ ডলার।  টাকার হিসেবে প্রায় ৭০ কোটি।

আর রেসিং ড্রাইভার নারী ক্রীড়াবিদদের মধ্যে আয়ের দিক থেকে শীর্ষে রয়েছেন ড্যানিকা প্যাট্রিক। যুক্তরাষ্ট্রের এ নারীর আয় ৭৫ লাখ ডলার। বাংলাদেশি টাকার হিসেবে প্রায় ৬১ কোটি টাকা। 

গত জুনে আয়ের দিক থেকে বিশ্বের শীর্ষ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করে ফোর্বস ম্যাগাজিন। সেই তালিকায় সেরেনা উইলিয়ামসকে বাদ দেয়ায় আর কোনো নারী ক্রীড়াবিদেরে নাম ছিল না।

ক্রীড়াবিদদের মধ্যে আয়ের দিক থেকে শীর্ষে রয়েছেন যুক্তরাষ্ট্রের বক্সার ফ্লয়েড মেওয়েদার, ফুটবলে আয়ের দিক থেকে শীর্ষে লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো।

নারী ক্রীড়াবিদদের মধ্যে আয়ের দিক থেকে সেরা দশে আছেন সেরেনা উইলিয়ামস, ক্যারোলিন ওজনিয়াকি,স্লাউন স্টেফেন,গার্বেই মুগুরুজা,মারিয়া শারাপোভা, ভেনাস উইলিয়ামস, পিভি সিন্ধু, সিমোনা হেল্প, ড্যানাকা প্যাট্রিক ও  অ্যাঞ্জেলিক কর্বার।