এশিয়ান গেমসে কাবাডিতে শিরোপা জিতল ইরানি নারীরা

  স্পোর্টস ডেস্ক ২৪ অগাস্ট ২০১৮, ১৬:১৭:১৮ | অনলাইন সংস্করণ

এশিয়ান গেমসে কাবাডিতে ২০১০ ও ২০১৪ সালের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতল ইরানের নারী দল।

জাকার্তার থিয়েটার গারুডা স্টেডিয়ামে স্থানীয় সময় শুক্রবার বিকাল ৩টায় শুরু হওয়া শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতের নারী দলকে ২৭-২৪ ব্যবধানে হারায় ইরান।

এ জয়ের ফলে ২০১৪ সালের ফাইনালে ভারতের কাছে হারের মধুর প্রতিশোধ নিলেন ইরানের নারী। আর দুইবারের চ্যাম্পিয়ন চ্যাম্পিয়ন ভারতকে রৌপ্য পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হলো। নারীদের কাবাডিতে এবার ব্রোঞ্জ পদক পেয়েছে যথাক্রমে চাইনিজ তাইপে ও থাইল্যান্ড।

ফাইনাল ম্যাচের প্রথমার্ধে আক্রমণাত্মক খেলে ১৩-১১ ব্যবধানে এগিয়ে যায় ভারত। তবে দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই ইরান ম্যাচে ফিরে আসে। শেষপর্যন্ত পাল্টা আক্রমণ ও দুরন্ত ডিফেন্স করে ২৭-২৪ ব্যবধানে ভারতকে হারিয়ে শিরোপা জেতে ইরান।

বৃহস্পতিবার ইরানের পুরুষ কাবাডি দল এশিয়ান গেমসে সাতবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে। শিরোপা লড়াইয়ে শু্ক্রবার তারা মুখোমুখি হচ্ছে দক্ষিণ কোরিয়া দলের।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত