নির্বাসন থেকে ফিরেই পাকিস্তানের বাজিমাত

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৮ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

গত তিন বছর ফুটবলের বাইরে ছিল পাকিস্তান। ২০১৫ সালের মার্চে আদালতের নিষেধাজ্ঞা আসে ফুটবল ফেডারেশনের উপর। এর পর ১০ অক্টোবর ২০১৭ থেকে ১৩ মার্চ ২০১৮ পর্যন্ত ফিফার সাসপেনশনে ছিল পাকিস্তান ফুটবল দল।

দীর্ঘ দিন ফুটবলের বাইরে থাকা পাকিস্তান, ঢাকায় অনুষ্ঠিত সাফ ফুটবল দিয়ে আন্তর্জাতিকে নতুন ভাবে শুরু করেছে। লম্বা সময় ফুটবলের বাইরে থাকা পাকিস্তান প্রতিযোগিতা মূলক খেলায় ফিরেই বাজিমাত করেছে।

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ১০ম আসরের উদ্বোধনী ম্যাচে নেপালকে ২-১ গোলে পরাজিতে করেছে পাকিস্তান। দলের জয়ে গোল দুটি করেন মোহাম্মদ রিয়াজ ও মোহাম্মদ আলী। নেপালের হয়ে একমাত্র গোলটি করেন বিমল।

মঙ্গলবার বিকাল ৪টায় ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হয় সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ১০তম আসর। ঢাকায় তৃতীয়বারের মতো আয়েজিত প্রতিযোগিতার উদ্বোধনী খেলার শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে পাকিস্তান ও নেপাল।

খেলার ৩৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পাকিস্তানকে ১-০তে এগিয়ে নেন মোহাম্মদ রিয়াজ।গোল পরিশোধে মরিয়া নেপাল একের পর এক আক্রমণ চালিয়ে যায়।

খেলার ৮২ মিনিটে কর্নার থেকে বল পেয়ে বাঁ-পায়ের জোরালো শটে গোল করেদলকে ১-১ সমতায় ফেরান বিমল।

খেলার শেষ মুহূর্তে অতিরিক্ত সময়ে কাউন্টার অ্যাটাক থেকে মোহাম্মদ আলীর গোলে ২১ ব্যবধানে জয় নিশ্চিত করে পাকিস্তান।

গত ৩ বছর ঘরোয়া ও আন্তর্জাতিক ফুটবলে খেলার বাইরে থাকা পাকিস্তান ঢাকায় চলমান সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ খেলছে ব্রাজিলের সাও পাওলোর কোচ হোসে আন্তোনিও নোগেইরার অধীনে।