বিনা কারণে বাদ হাফিজ, তবে...

  স্পোর্টস ডেস্ক, ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২১ | অনলাইন সংস্করণ

হাফিজ,

এশিয়া কাপের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অপ্রত্যাশিতভাবে তাতে ঠাঁই হয়নি অভিজ্ঞ মোহাম্মদ হাফিজের। কোনো কারণ না দেখিয়েই তাকে বাদ দিয়েছেন নির্বাচকরা! এতে অনেকেই তার ক্যারিয়ারের শেষ দেখে ফেলছেন!

তবে নির্বাচক কমিটির প্রধান ইনজামাম উল হকের কণ্ঠে ভিন্ন সুর। বললেন, হাফিজের ওপর এখনো আমাদের ভরসা আছে। ২০১৯ ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপের পরিকল্পনায় আছে সে। কিন্তু কী কারণে তাকে বাদ দেয়া হয়েছে সুস্পষ্টভাবে সেই ব্যাখ্যা দেননি তিনি।

গেল গ্রীষ্মে ইংল্যান্ডে চিরশত্রু ভারতকে নাস্তানাবুদ করে চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পর থেকে পাকিস্তান দলে ছিলেন হাফিজ। সবশেষ তিনজাতি টি-টোয়েন্টি সিরিজ এবং জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজেও ছিলেন তিনি। তবে জিম্বাবুইয়ানদের বিপক্ষে সাইডবেঞ্চে বসে থাকতে হয় তাকে। এখন তার বয়স ৩৭। সব মিলিয়ে ডানহাতি বোলিং অলরাউন্ডারের ক্যারিয়ারের শেষ দেখে ফেলছেন ক্রিকেটবোদ্ধারা!

কিন্তু তাদের সঙ্গে একমত নন ইনজামাম। তিনি বলেন, বিশ্বকাপের জন্য ২০-২২ জন খেলোয়াড় আমাদের পরিকল্পনায় আছে। সেই তালিকায় আছে হাফিজ।

পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেন, হাফিজ খুবই ভালো ক্রিকেটার। এখন সে বোলিংও করতে পারে। এশিয়া কাপের পর প্রচুর ক্রিকেট আছে। এ মুহূর্তে আমরা বিকল্প খোঁজার চেষ্টা করছি।

ইনজি বলেন, আমরা খেলোয়াড় নির্বাচন করি। এতে দলীয় স্বার্থ ও ভবিষ্যত দেখা হয়। কোনো খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ- এমন দাবি করার কোনো অধিকার আমাদের নেই।

বাছাইপর্বের বৈতরণী অতিক্রম করে আসা দলের (সংযুক্ত আরব আমিরাত কিংবা হংকং) বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে পাকিস্তান। তিনদিন পর চিরশত্রু পড়শি ভারতের মোকাবেলা করবে সরফরাজ বাহিনী।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.