জহির খানকে ছাড়িয়ে যেতে চান খলিল আহমেদ

  স্পোর্টস ডেস্ক, ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৪ | অনলাইন সংস্করণ

জহির খান,

এশিয়া কাপের জন্য ভারতীয় দলে ডাক পেয়েছেন তরুণ পেসার খলিল আহমেদ। সেই টুর্নামেন্টে খেলতে মুখিয়ে তিনি। শুধু তাই নয়, তার দৃষ্টি সুদূরে। দীর্ঘদিন দলকে সেবা দিতে চান এ বাঁহাতি পেসার। ছাড়িয়ে যেতে চান আদর্শ মানা কিংবদন্তি জহির খানকে।

ভারতের সর্বকালের সেরা বাঁহাতি পেসার হিসেবে বিবেচনা করা হয় জহিরকে! লম্বা সময় ধরে দলকে সেবা দিয়েছেন তিনি। ছিলেন টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের সদস্য। টেস্টেও ধারাবাহিক পারফরমার ছিলেন এ বাঁহাতি পেসার।

বোলিংস্টাইলে পুরোপুরি না হলেও জহির খানের ঘরানার খলিল। বয়স মাত্র ২০। ইতিমধ্যে সবার নজর কেড়েছেন তিনি। বেশ কয়েক বছর ধরে ভারতীয় ‘এ’ দলের বোলিং আক্রমণের কর্ণধার এ তুর্কি। ১৭টি লিস্ট এ ম্যাচ খেলে ৪.৭৪ গড়ে নিয়েছেন ২৮ উইকেট। ১২টি টি-টোয়েন্টি ও কয়েকটি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলারও অভিজ্ঞতা আছে তার। তূণে রয়েছে দারুণ গতি, মরণঘাতি ইয়র্কার ও সর্পিল সুইং। এবার জাতীয় দলের পেস বোলিং অ্যাটাকের মূল অস্ত্র হতে চান এ বোলিং ‘বিস্ময়’।

খলিল বলেন, ভারতীয় মূল দলে সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত ও শিহরিত। আমি খুবই উত্তেজিত। এশিয়া কাপে ম্যাচ খেলার জন্য মরিয়া হয়ে আছি। চান্স পেলে সেরাটা দেয়ার সর্বোচ্চ চেষ্টা করব।

সেই ছোটবেলা থেকে জহির খানকে আদর্শ মানেন খলিল। সবসময় তাকে ফলো করে এসেছেন। আজীবন তাকে অনুসরণ করে যেতে চান। ছাপিয়ে যেতে চান আদর্শকে। তরুণ পেসার বলেন, ভারতের জন্য তিনি যা করেছেন, আমি সেটিই করতে চাই। তার অভাব পূরণ করতে চাই। উইকেট সংখ্যায় তাকে ছাড়িয়ে যেতে চাই। যেন উনাকে আঙুল উঁচিয়ে বলতে পারি, আমি আপনার চেয়ে সেরা।

ইতিমধ্যে প্রিয় আদর্শের সঙ্গে সাক্ষাৎ হয়েছে খলিলের। দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে গেল আইপিএল খেলেছেন তিনি। সেখানে পরামর্শক ছিলেন জহির। তার কাছ থেকে টিপসও নিয়েছেন এবং তা ডায়েরিতে লিখে রেখেছেন। এশিয়া কাপে তা কাজে লাগাতে বদ্ধপরিকর রাজস্থানের তরুণ। অতএব প্রতিপক্ষরা সাবধান!

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter