ওপেনিংয়ে রান করার চ্যালেঞ্জ নিচ্ছেন লিটন

  স্পোর্টস রিপোর্টার ০৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৬ | অনলাইন সংস্করণ

লিটন কুমার দাস
লিটন কুমার দাস-ছবি বিসিবি

দীর্ঘদিন ধরেই ওপেনিং জুটির সমস্যায় ভুগছে বাংলাদেশ দল। তামিম ইকবালের যোগ্য সঙ্গী হিসেবে তেমন কাউকে পাওয়া যায়নি। ইমরুল, বিজয়, সৌম্য, লিটনদের দিয়ে পরখ করে দেখেছে বিসিবি।

কিন্তু তাদের কেউই যোগ্যতার পরিচয় দিতে পারেননি। যে কারণে আসন্ন এশিয়া কাপেও উদ্বোধনী জুটি নিয়ে চিন্তিত ক্রিকেট দল। এশিয়া কাপে তামিমের সঙ্গী হিসেবে লিটনকে বাজিয়ে দেখতে চায় টিম ম্যানেজম্যান্ট।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে জাতীয় দলের টপঅর্ডার ব্যাটসম্যান লিটন কুমার দাস বলেন, আপনারা রান চান, আমিও রান চাই।

২৩ বছর বয়সী লিটন সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে। ওয়েস্ট ইন্ডিজ সফরে এনামুল হক বিজয় ওয়ানডেতে ওপেনিংয়ে ভালো করতে না পারায় বাদ পড়েন। ফর্ম না থাকায় দলের বাইরে সৌম্য সরকারও। কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচে তামিমের সঙ্গে ভালো সূচনা এনে দেয়ায় টিম ম্যানেজমেন্ট ওয়ানডেতেও লিটনকে নিয়ে আশাবাদী। লিটন বলেন, চ্যালেঞ্জ অবশ্যই থাকবে। বড় টুর্নামেন্টে খেলতে যাচ্ছি। ওপেনিংয়ে পারফর্ম করা বড় চ্যালেঞ্জ।

জাতীয় দলের নতুন ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি অনুশীলনে যোগ দেয়ার পর লিটনকে নিয়ে আলাদা কাজ করছেন। ব্যাটিংয়ে উন্নতির জন্য ম্যাকেঞ্জির সঙ্গে কী কথা হয়েছে? লিটনের উত্তর, ব্যাটিংয়ের কিছু টেকনিক নিয়ে তার সঙ্গে কথা হয়েছে। বড় ক্রিকেটাররা ভালো শুরু করতে পারলে ইনিংস লম্বা করে থাকেন। আমি এখনও সেই পর্যায়ে যেতে পারিনি। কিন্তু ইনিংস কীভাবে লম্বা করা যায় সেই চেষ্টা করছি।

জাতীয় দলের এ উইকেটকিপার ব্যাটসম্যান আরও বলেন, দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজের পেসারদের মতো এশিয়া কাপে কেউ জোরে বল করবে না। দক্ষিণ আফ্রিকার মাটিতে যেমন পেস বল খেলে এসেছি তার তুলনায় এশিয়া কাপে তেমন কিছুই হবে না।

এশিয়া কাপে আফগানিস্তানের রশিদ খান, ভারতের চাহালের মতো লেগ-স্পিনারদের খেলা নিয়ে লিটন বলেন, রশিদ খান ভালো স্পিনার। সে টি-টোয়েন্টিতে সব জায়গায় ভালো করছে। কিন্তু এটা ভিন্ন ফরম্যাট। ওয়ানডেতে একজন বোলারকে খেলার জন্য অনেক বেশি সময় পাওয়া যায়।

২০১৫ সালে ওয়ানডে অভিষেক হওয়া লিটন ১২টি ম্যাচ খেলে করেছেন মাত্র ১৬৫ রান। ১২ ইনিংসে মাত্র দু’বার ওপেনিংয়ে, নয়বার তিনে এবং একবার চারে ব্যাটিং করেছেন তিনি।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter