রশিদ খান কোনো ‘ফ্যাক্টর’ নয়: মাশরাফি

  স্পোর্টস ডেস্ক, ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৯ | অনলাইন সংস্করণ

মাশরাফি,

দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা এখনো টাটকা। সেই সিরিজে মূর্তিমান আতঙ্ক হিসেবে হাজির হয়েছিলেন লেগস্পিনার রশিদ খান। কোনো টাইগার ব্যাটসম্যানই তার সামনে দাঁড়াতে পারেননি। তিন ম্যাচে মাত্র ৪.৪৫ ইকোনমিতে ৮ উইকেট নিয়ে একরকম বাংলাদেশকে একাই হারিয়ে দিয়েছিলেন তিনি।

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। সেখানে গ্রুপপর্বে আফগানিস্তানের বিপক্ষে লড়তে হবে বাংলাদেশকে। স্বাভাবিকভাবেই চলে আসছে রশিদ খানের নাম। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সেই জুজু কাটিয়ে উঠতে পারবেন লাল-সবুজ জার্সিধারীরা?

সেই প্রশ্নের জবাবে অভয়বাণী শোনালেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বৃহস্পতিবার সাংবাদিকদের তিনি বললেন, রশিদকে ভয় পাওয়ার কিছু নেই। এবারের এশিয়া কাপ হবে ওয়ানডে ফরম্যাটে। এতে আরও সময় পাওয়া যাবে। টি-টোয়েন্টির মতো তাকে অত ফাস্ট খেলতে হবে না।

মাশরাফি বলেন, রশিদ খান বিশ্বমানের লেগ স্পিনার। গতি, বাউন্স, গুগলি দিয়ে ব্যাটসম্যানদের বিভ্রান্ত করে সে। টি-টোয়েন্টিতে ভীষণ কার্যকর ও। দেরাদুনে আমাদের বিপক্ষে তার সফল হওয়ার কারণ ছিল ২০ ওভারের খেলায় রানের তাড়া ও শটস খেলার তাগাদা। ওয়ানডেতে সেটা থাকে না। প্রথমে দেখেশুনে খেলে ধারণা নেয়া যায়। তার গুগলি ও রংআন পিক করাই বড় চ্যালেঞ্জ। তবে তাকে নিয়ে খুব একটা সমস্যা হবে বলে মনে হয় না।

এজন্য শ্রীলংকার বিপক্ষে ম্যাচটিকে দারুণ গুরুত্বের সঙ্গে নিচ্ছেন ম্যাশ। উদ্বোধনী ম্যাচে জয় ভিন্ন কিছু ভাবছেন না তিনি। জিতে সাহস সঞ্চয় করতে চান অধিনায়ক, লংকানদের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য মহাগুরুত্বপূর্ণ। সেটিতে জিতে গেলে খেলোয়াড়দের আত্মবিশ্বাস বেড়ে যাবে। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে পারলে রশিদ খানকে ভালোভাবে সামলানোর সাহস পাওয়া যাবে।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter