'ভারতই চাপে থাকবে'

  স্পোর্টস ডেস্ক ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০৫ | অনলাইন সংস্করণ

ভারত,

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টান টান উত্তেজনা। মাঠ ও গ্যালারি ছাড়িয়ে সেই উত্তেজনার রেশ আছড়ে পড়ে টিভি সেটের সামনে। স্বভাবতই দুদলের তীব্র প্রতিদ্বন্দ্বিতা দেখতে মুখিয়ে থাকেন বিশ্বের কোটি কোটি ক্রিকেটপ্রেমী। তবে রাজনৈতিক বৈরিতার কারণে নিয়মিত তা থেকে বঞ্চিত তারা।

গেল চ্যাম্পিয়নস ট্রফিতে সবশেষ দেখা গিয়েছিল দুই চিরশত্রুর লড়াই। আসছে এশিয়া কাপের বদৌলতে ফের তাদের ‘যুদ্ধ’ দেখার সুযোগ হচ্ছে। তা নিয়ে ক্রিকেটামোদীদের মধ্যে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা। শুরু হয়েছে দুই দেশের ক্রিকেটারদের মধ্যে কথার লড়াই।

সেই তালিকায় যোগ দিলেন হাসান আলি। তিনি বললেন, ভারতই চাপে থাকবে। সবশেষ দেখায় জয় পাওয়ায় এগিয়ে থাকবে পাকিস্তান। বিরাট কোহলি না থাকাটা আমাদের জন্য পজেটিভ। একে সুসংবাদ বলা যায়।

ভারত-পাকিস্তান সবশেষ মুখোমুখি হয় গেল গ্রীষ্মে ইংল্যান্ডে। চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে কোহলি বাহিনীকে নাচিয়ে ছাড়েন সরফরাজরা। ১৮০ রানে জিতে শিরোপা নিয়ে দেশে ফেরেন তারা। সেই জয়ই আত্মবিশ্বাস জোগাচ্ছে হাসানকে। ১৩ উইকেট নিয়ে দেশবাসীকে প্রথমবারের মতো সেই শিরোপা জয়ের আনন্দে ভাসতে অসামান্য ভূমিকা রাখেন তিনি।

চ্যাম্পিয়নস ট্রফি জয়ের নেপথ্য কারিগর বলেন, আমরা এখন দারুণ ফর্মে আছি। সবশেষ দেখায় আমরাই জিতেছি। নাস্তানাবুদ হয়ে হেরেছে ভারত। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে তারাই চাপে থাকবে।

এবারের এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরাতে। এটি এখন পাকিস্তানের হোমগ্রাউন্ড। ২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলা হয়। এর পর দেশটিতে ট্যুর বন্ধ রেখেছে ক্রিকেট খেলুড়ে দেশগুলো। সেই থেকে ঘরের মাঠ হিসেবে ব্যবহার করছে পাকিস্তান।

এ কারণেও নিজেদের এগিয়ে রাখছেন ২৪ বছর বয়সী পেসার, এখানকার কন্ডিশন আমাদের মতো। এখানে হোম অ্যাডভান্টেজ পাব আমরা। দীর্ঘদিন ধরে এসব ভেন্যুতে খেলছি। এগুলোতে কীভাবে ভালো করা যায় তা আমাদের নখদর্পণে। অধিকন্তু আসছে টুর্নামেন্ট নিয়ে অধিকতর সতর্ক আমরা।

বিরাট কোহলিকে ছাড়াই এবার এশিয়া কাপে দল দিয়েছে ভারত। অধিনায়কত্বের ভার অর্পণ করা হয়েছে রোহিত শর্মার ওপর। হালের সেরা ব্যাটসম্যানের অনুপস্থিতি পাকিস্তানের জন্য ইতিবাচক হিসেবে দেখছেন হাসান, সে খুবই ভালো ব্যাটসম্যান। যে কোনো মুহূর্তে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। তার না থাকা আমাদের জন্য পজেটিভ।

তবে আফসোসও ঝরেছে ডানহাতি পেসারের কণ্ঠে, বিরাট কোহলির বিপক্ষে বোলিং মিস করব। সাধারণত প্রত্যেক তরুণ বোলার তার উইকেটটি পেতে চাই। আমিও চেয়েছিলাম। তবে হচ্ছে না। অবশ্য আমার দৃষ্টি সুদূরে। ভারতের বিপক্ষে ১০ উইকেট পেতে চাই। আমার চিরাচরিত উদযাপন দিয়ে ভক্তদের মাত করতে চাই।

১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব এশিয়া কাপের ১৪তম আসর। উদ্বোধনী ম্যাচে লড়বে বাংলাদেশ-শ্রীলংকা। আর ১৯ সেপ্টেম্বর হবে ভারত-পাকিস্তান মহারণ।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×