নেইমার-ফিরমিনোর গোলে দুরন্ত জয় ব্রাজিলের

  স্পোর্টস ডেস্ক, ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৯ | অনলাইন সংস্করণ

নেইমার,

রাশিয়া বিশ্বকাপটা খুব একটা ভালো যায়নি ব্রাজিলের। দুর্দান্ত খেলেও বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সেই হতাশাজনক বিদায়ের পর প্রথম খেলতে নেমে দুর্দান্ত জয় পেলেন তারা। নেইমার ও রবার্তো ফিরমিনোর গোলে যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছেন সেলেকাওরা।

বাংলাদেশ সময় শনিবার সকালে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে দারুণ শুরু করে ব্রাজিল। ১১ মিনিটেই গোল পেয়ে যায় দলটি। ডগলাস কস্তার ক্রসে দুর্দান্ত ভলিতে নিশানাভেদ করেন ফিরমিনো। এগিয়ে গিয়ে আরো আত্মবিশ্বাসী ফুটবল উপহার দেন সাম্বা ফুটবলাররা। মুহুর্মুহু আক্রমণে যুক্তরাষ্ট্রকে কোণঠাসা করে ফেলেন তারা। তবে সাফল্য মিলছিল না। নেইমার, ফাবিনিহো, ফিলিপে কুতিনহোর প্রচেষ্টা নস্যাৎ করে দেন মার্কিন রক্ষণসেনারা।

অবশেষে ৪৩ মিনিটে সাফল্য ধরা দেয়। ডি-বক্সে ফাবিনিহোকে গুরুতর ফাউল করেন উইল ট্রাপ। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

বিরতির পর নিজেদের গুছিয়ে নেয় যুক্তরাষ্ট্র। একের পর এক আক্রমণ হানতে থাকে স্বাগতিকরা। তবে তাদের প্রচেষ্টা আলোর মুখ দেখেনি। ৭২ মিনিটে ট্রাপের দূরপাল্লার শট ডানদিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে প্রতিরোধ করেন গোলরক্ষক অ্যালিসন বেকার।

শেষদিকে নেইমার-কুতিনহো-ফিরমিনোকে তুলে নেন কোচ। তবে তাতে ব্রাজিলের আক্রমণের ধার একটুও কমেনি, বরং বাড়ে। কিন্তু কপালে আর গোল জুটেনি। ফলে ২-০ গোলের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয় তিতের শিষ্যদের।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter