তিন শতাধিক রান করাই আমাদের টার্গেট: সরফরাজ

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৫ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

সরফরাজ আহমেদ (ফাইল ছবি)

আগামী শনিবার থেকে শুরু হবে এশিয়া কাপ। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতায় অংশ নিতে মঙ্গলবার দুবাই পৌঁছায় পাকিস্তান ক্রিকেট দল।

এশিয়া কাপে অংশ নিতে দুবাইয়ের বিমানে ওঠার আগে সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপে পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ নিজেদের প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। এদিন তিনি বলেন, এশিয়া কাপের প্রতিটি ম্যাচে আমাদের টার্গেট  তিন শতাধিক রান করা।

পাকিস্তান জাতীয় দলের অধিনায়ক আরও বলেন, এশিয়া কাপে খেলতে যাওয়ার আগে আমরা পাঁচ দিন অনুশীলন করেছি। তাছাড়া একটি প্রস্তুতি ম্যাচ খেলে আমরা আমাদের ত্রুটিগুলো শোধরানোর চেষ্টা করেছি।

পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী এ অধিনায়ক বলেন, দুবাইয়ে রাতে খুব বেশি গরম পড়ে। কাজেই প্রতিটি দলই চাইবে আগে ব্যাট করতে। আমরা ব্যাটসম্যানরা যদি স্কোর বোর্ডে  তিন শতাধিক রান সংগ্রহ করে দিতে পারি তাহলে বোলারদের জন্য সহজ হবে।

তিনি আরও বলেন, এশিয়া কাপের শুরুটা ভালো হলে দলের আত্মবিশ্বাস চাঙ্গা হবে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের শুরুর ম্যাচে ভারতের বিপক্ষে পরাজিত হয় পাকিস্তান। তবে পরের দুই খেলায় দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলংকার বিপক্ষে কার্ডিফে টানা জয়ে আত্মবিশ্বাস ফিরে পায় পাকিস্তান। সেই বিশ্বাস থেকেই নড়বড়ে পাকিস্তান চ্যাম্পিয়ন ট্রফি  জিতে নেয়।

সেই স্মৃতিচারণ করে এ উইকেটকিপার ব্যাটসম্যান বলেন, চ্যাম্পিয়ন্স ট্রফিতে দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলংকার বিপক্ষে জিতে আমাদের আত্মবিশ্বাস বেড়েছিল।  সেই বিশ্বাস থেকেই আমরা ফাইনাল পর্যন্ত লড়াই করে চ্যাম্পিয়ন হয়েছিলাম। আমার বিশ্বাস এশিয়া কাপের শুরুটা ভালো হলে শিরোপার লড়াইয়ে যেতে পারব।

এশিয়া কাপের প্রথম ম্যাচে আইসিসির সহযোগী সদস্য হংকংয়ের বিপক্ষে খেলবে পাকিস্তান। ঠিক পরের ম্যাচে প্রতিপক্ষ ভারত।

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে সরফরাজ বলেন, ভারতের বিপক্ষে ম্যাচটি গুরুত্বপূর্ণ। দুই দলের খেলোয়াড়রা ভালো খেলবে ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।