ভারতের চেয়ে পাকিস্তান এগিয়ে: হাথুরু

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৩ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

আর মাত্র ২ দিন পর মাঠে গড়াবে এশিয়া কাপ।  এতে অংশ নিতে যাওয়া ৬ দল গুছিয়ে নিচ্ছে শেষ মুহূর্তের প্রস্তুতি।  সবচেয়ে এগিয়ে থেকে এবারের আসর শুরু করছে পাকিস্তান।  তা মানছেন শ্রীলংকা কোচ চন্ডিকা হাথুরুসিংহে।  তার মতে, আসছে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শিরোপার দাবিদার পাকিস্তান।

এবার এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরাতে। ইতিমধ্যে সেখানে পৌঁছেছে দলগুলো।  দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে তারা। ‘এ’ গ্রুপে লড়বে ভারত, পাকিস্তান ও হংকং।  গ্রুপ ‘বি’ তে বাংলাদেশের সঙ্গী শ্রীলংকা ও আফগানিস্তান।

হাথুরু বলেন, এশিয়া কাপে পাকিস্তানই ফেবারিট।  সবশেষ চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে দলটি।  সাম্প্রতিক পারফরম্যান্সও ভালো।  আরব আমিরাত তাদের হোম ভেন্যু।  এখানে ওদের পরিসংখ্যান দারুণ।  সব মিলিয়ে তারাই সম্ভাব্য চ্যাম্পিয়ন।

ক্রিকেটবোদ্ধাদের মতে, বিরাট কোহলি না থাকায় এগিয়ে থাকছে পাকিস্তান।  একই মত, বাংলাদেশের সাবেক কোচের, আমার ফেভারিটের তালিকায় দ্বিতীয় ভারত।  কারণ দলটিতে  নেই  বিরাট কোহলি।

এশিয়া কাপে পাঁচবার চ্যাম্পিয়ন শ্রীলংকা।  ১৪তম আসরে নিজেদের লক্ষ্যের কথা জানালেন হাথুরুসিংহে, আমরা ধাপে ধাপে এগোতে চাই।  আমাদের গ্রুপে আছে বাংলাদেশ ও আফগানিস্তান।  তারা এখন কঠিন প্রতিপক্ষ।  আমরা চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত। শিরোপা নিয়ে ঘরে ফেরায় আমাদের উদ্দেশ্য।

আসছে ১৫ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ দিয়ে শুরু হবে শ্রীলংকার এশিয়া কাপ মিশন।