আফ্রিদির উচিত কিংবদন্তিদের সম্মান করা

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৯ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

শহীদ আফ্রিদি-(ফাইল ছবি)
আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ঢাকা এবং চট্টগ্রামে শুরু হবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। আসন্ন এ প্রতিযোগিতাকে সামনে রেখে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
 
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে পাকিস্তান দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন সাবেক ক্রিকেটার সাদিক মোহাম্মদ। ১৯৬৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দলে অভিষেক হওয়া সাদিক সর্বশেষ টেস্ট খেলেন ১৯৮১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। 
 
১২ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ৫টি সেঞ্চুরি এবং ১০টি ফিফটি ২ হাজার ৫৭৯ রান করেন সাদিক। ওয়ানডে ক্রিকেটে ১৯ ম্যাচ খেলৈ ৩৮৩ রান করেন সাবেক এ ক্রিকেটার।
 
আসন্ন যুব এশিয়া কাপে ৭৩ বছর বয়সী এই সাদিক মোহাম্মদকেই ম্যানেজারের দায়িত্ব দিয়েছে পিসিবি। 
 
‘বুড়ো’ সাদিকের ম্যানেজার হওয়া প্রসঙ্গে গত শনিবার পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি বলেন, আমি সাদিক মোহাম্মদের সম্মান রেখেই বলছি, তার এই পদে থাকা ঠিক নয়। তার প্রয়োজন এখন নামাজ পড়া। এবং কাপের পরিবর্তে বিশ্রামে থাকা।
 
বুমবুমখ্যাত পাকিস্তানের সাবেক এ অলরাউন্ডার আরও বলেন, যুবদলের ম্যানেজার হিসেবে সাবেক ক্রিকেটার ইউনুস খান এবং মিসবাহ উল হকের মতো ক্রিকেটাররা থাকলে ভালো হবে।
 
শহীদ আফ্রিদির এমন মন্তব্য নিয়ে সাদিক মোহাম্মদ বলেন, আমি ৭৩ বছর বয়সী হলেও এখনো আট ঘণ্টার বেশি সময় দলে মাঠে দাঁড়াতে পারি। আফ্রিদির উচিত সাবেক কিংবদন্তি ক্রিকেটারদের সম্মান করা। 
 
উল্লেখ্য, এশিয়া কাপের ‘এ’ গ্রুপে খেলবে ভারত, আফগানিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত।  আর ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশ দলের প্রতিপক্ষ পাকিস্তান, শ্রীলংকা ও হংকং। 
 
উদ্বোধনী দিনে স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা। যুব এশিয়া কাপের ‘এ’ গ্রুপের খেলাগুলো হবে ঢাকায়, বিকেএসপির মাঠে। আর ‘বি’ গ্রুপের খেলা হবে চট্টগ্রামের জহুর আহমেদ এবং এমএ আজিজ স্টেডিয়ামে।
 
তবে দুই সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।