প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে মালদ্বীপ

  স্পোর্টস ডেস্ক ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫২ | অনলাইন সংস্করণ

মালদ্বীপ,

শক্তি-সামর্থ্যে মালদ্বীপের চেয়ে যোজন যোজন এগিয়ে ভারত। তবে মাঠের খেলায় ভিন্ন চিত্র। ফাইনালি লড়াইয়ে একেবারে ভিন্নরুপে আবির্ভূত মালদ্বীপ। দুর্দান্ত খেলছেন মালদিভিয়ানরা। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে তারা।

শনিবার সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ সুজুকি কাপের ফাইনালে মুখোমুখি হয় ভারত-মালদ্বীপ। দুদলের শিরোপার লড়াই শুরু হয় সন্ধ্যা ৭টায়। শুরুটা দারুণ করে মালদ্বীপ। একের পর এক আক্রমণে ভারতকে চেপে ধরে তারা। সাফল্যও আসে। ১৯ মিনিটে দলকে লিড এনে দেন ইব্রাহিম মাহাদী হোসেন।

পিছিয়ে পড়ে গোল পরিশোধে মরিয়া হয়ে পড়ে ভারত। মালদ্বীপ রক্ষণভাগে মুহুর্মুহু আক্রমণ হানে তারা। তবে গোলমুখ খুলতে পারেননি শুভাশিসরা। মাঝে সুযোগ পেয়েছেন আব্দুল গনিরাও। তবে তা কাজে লাগাতে পারেননি তারাও। ফলে ১-০ গোলে এগিয়ে বিরতিতে গেছে মালদ্বীপ।

গ্রুপপর্বে শ্রীলংকা ও মালদ্বীপকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে নাম লেখায় ভারত। সেমিতে চিরশত্রু পাকিস্তানকে ৩-১ গোলে উড়িয়ে ফাইনালের টিকিট কাটে শুভাশিস বাহিনী।

অন্যদিকে ভাগ্যের সহায়তায় এবারের সাফের ফাইনালে উঠেছে মালদ্বীপ। গ্রুপপর্বে শ্রীলংকার সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর ভারতের কাছে ২-০ গোলে হারে মালদিভিয়ানরা। পরে টসভাগ্যে লংকানদের টপকে সেমিতে চড়েন তারা। তাতে শক্তিশালী নেপালকে ৩-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালের ছাড়পত্র নেয় দ্বীপদেশটি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×