ভারতকে কাঁদিয়ে সাফ চ্যাম্পিয়ন মালদ্বীপ

  স্পোর্টস ডেস্ক ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৯ | অনলাইন সংস্করণ

সাফ

আয়তন, জনসংখ্যা, ফুটবলারের সংখ্যা, ফুটবলীয় শক্তি-সামর্থ্যে মালদ্বীপের চেয়ে যোজন যোজন এগিয়ে ছিল ভারত। স্বাভাবিকভাবেই ফেভারিট হিসেবে ফাইনালে খেলতে নেমেছিল শুভাশিস বাহিনী। তবে মাঠের খেলায় ভিন্ন চিত্র। ফাইনালি লড়াইয়ে একেবারে ভিন্নরূপে আবির্ভূত হলো মালদ্বীপ। গোটা ম্যাচে কৌশলী ফুটবল খেলল দ্বীপদেশটি। শক্তিশালী ভারতকে ২-১ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হলো তারা।

শনিবার সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ সুজুকি কাপের ফাইনালে মুখোমুখি হয় ভারত-মালদ্বীপ। দুদলের শিরোপার লড়াই শুরু হয় সন্ধ্যা ৭টায়। শুরুটা দারুণ করে মালদ্বীপ। একের পর এক আক্রমণে ভারতকে চেপে ধরে তারা। সাফল্যও আসে। ১৯ মিনিটে দলকে লিড এনে দেন ইব্রাহিম মাহাদী হোসেন।

পিছিয়ে পড়ে গোল পরিশোধে মরিয়া হয়ে পড়ে ভারত। মালদ্বীপ রক্ষণভাগে মুহুর্মুহু আক্রমণ হানে তারা। তবে গোলমুখ খুলতে পারেননি শুভাশিসরা। মাঝে সুযোগ পেয়েছেন আব্দুল গনিরাও। তবে তা কাজে লাগাতে পারেননি তারাও। ফলে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় মালদ্বীপ।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় ভারত। ঘন ঘন আক্রমণে উঠে শক্তিশালী দলটি। এতে তাদের রক্ষণভাগ অরক্ষিত হয়ে পড়ে। এ সুযোগ নিতে মোটেও ভুল করেনি মালদ্বীপ। ৬৬ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করে আলি ফাসির।

এরপর গোলের জন্য হন্য হয়ে পড়ে ভারত। আক্রমণের জোয়ার তোলে তারা। শেষ পর্যন্ত গোলের দেখা পায় তারাও। তবে ততক্ষণে সময় আর নেই। ইনজুরি টাইমে প্রতিপক্ষ শিবিরে বল জালে জড়ান সামিত পাসি। এ গোল শুধু ব্যবধানই কমিয়েছে। শেষ পর্যন্ত ২-১ গোলের জয়ে দ্বিতীয়বার সাফ চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মাতে মালদ্বীপ।

ঘটনাপ্রবাহ : সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×