শিখর ধাওয়ানের ১৪তম সেঞ্চুরি

  স্পোর্টস ডেস্ক ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৫ | অনলাইন সংস্করণ

শিখর ধাওয়ান
শিখর ধাওয়ান (ছবি ক্রিকইনফো)

ওয়ানডে ক্যারিয়ারে ১৪তম সেঞ্চুরি তুলে নিয়েছেন শিখর ধাওয়ান। ভারতীয় এই ওপেনার হংকংয়ের বিপক্ষে ১১৮ রান নিয়ে ব্যাট করছেন। ক্রিকেটের তিন ফরম্যাটে ধাওয়ানের এটা ২১তম সেঞ্চুরি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতীয় দলের সংগ্রহ ৩৮.১ ওভারের খেলা শেষে ২ উইকেট হারিয়ে ২১৮ রান। ১১৮ রান নিয়ে ব্যাট করছেন শিখর ধাওয়ান।

দুই বছর পর দলে ফিরেই রাইডুর ফিফটি

অফ ফর্মের কারণে জাতীয় দল থেকে ছিটকে যান আম্বাতি রাইডু। ২০১৬ সালের জুনে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে ভারতের সর্বশেষ ওয়ানডে সিরিজে ডাক পেয়েছিলেন ৩২ বছর বয়সী এ অলরাউন্ডার। কিন্তু ফিটনেস টেস্টে বাদ পড়েন রাইডু।

অবশেষে এশিয়া কাপে দুয়ার খোলে রাইডুর। লম্বা সময় পর জাতীয় দলে ফিরে অসাধারণ ব্যাটিং করেন ডানহাতি এ ব্যাটসম্যান। হংকংয়ের বিপক্ষে ক্যারিয়ারের সপ্তম ফিফটি তুলে নিয়ে ইহসান নেওয়াজের বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন তিনি। সাজঘরে ফেরার আগে ৭০ বলে তিন চার ও দুই ছক্কায় ৬০ রান করেন রাইডু।

রোহিত শর্মার বিদায়ে উদ্বোধনী জুটি ভাঙল ভারতের

দুর্বল হংকংয়ের সঙ্গে আত্মবিশ্বাস নিয়েই ব্যাট করছিলেন রোহিত শর্মা। ইনিংসের শুরু থেকে দাপুটে ক্রিকেট খেলে যাওয়া ভারতীয় এই ওপেনারকে ২৩ রানে ফেরান হংকংয়ের অফ স্পিনার এহসান খান।

আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২ উইকেট শিকার করা ৩৩ বছর বয়সী এহাসন, এদিন ইনিংসের অষ্টম ওভারে বোলিং এসেই ভারতের উদ্বোধনী জুটি ভাঙেন।

তার আগে রোহিত শর্মা-শিখর ধাওয়ান ৪৫ রানের জুটি গড়েন। ভারতীয় দলের হয়ে উদ্বোধনীতে এই জুটির সংগ্রহ ৭৯ ম্যাচে ৩ হাজার ৪৮৯ রান। ওপেনিং জুটিতে ৬ হাজার ৬০৯ রান নিয়ে ভারতে শীর্ষে সাবেক দুই কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলী।

এহসানের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে নিজাকাত খানের হাত ক্যাচ তুলে সাজঘরে ফেরার আগে ভারতীয় দলের অধিনায়ক রোহিত করেন ২৩ রান।

টস হেরে ব্যাটিংয়ে ভারত

এশিয়া কাপের চতুর্থ ম্যাচে টস জিতে ভারতকে আগে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন হংকং ক্রিকেট দলের অধিনায়ক অংশুমান রাথ। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

বাছাই পর্বের বাধা টপকে এশিয়া কাপের মূল পর্বে খেলার সুযোগ পাওয়া হংকং নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৮ উইকেটের ব্যবধানে হেরেছে।

হংকংকে হারিয়ে প্রস্তুতি সেরেছে পাকিস্তান। ভারতের জন্যও আজ প্রস্তুতি জোরদারের লড়াই। আজকের ম্যাচে হংকংকে হারিয়ে পাকিস্তানের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে চায় রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কাদের যাদব, ভুবেনেশ্বর কুমার, কুলদীপ যাদব, শারদুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল ও খালিদ আহমেদ।

হংকং একাদশ: অংশুমান রাথ (অধিনায়ক), বাবর হায়াত, নিজাকাত খান, তানভির আফজাল, আইজাজ খান, ক্রিস্টোফার কারটার, নাদিম আহমেদ, স্কট ম্যাককেনি , এহসান খান, এহসান নওয়াজ ও কিঞ্চিত শাহ।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×