খেলায় ফিরেছে পাকিস্তান

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৪ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

শোয়েব মালিক (ফাইল ছবি)

ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় পাকিস্তান। মাত্র ৩ রানে ২ উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে পাকিস্তান ক্রিকেট দল। সেই ধকল কাটিয়ে দলকে খেলায় ফিরিয়েছেন শোয়েব মালিক ও বাবর আজম। তৃতীয় উইকেটে তারা ৫৪ রানে অবিচ্ছিন্ন জুটি গড়েছেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১৫ ওভারের খেলা শেষে ২ উইকেট হারিয়ে ৫৭ রান। ২৫ ও ৩০ রান নিয়ে ব্যাট করছেন শোয়েব মালিক ও বাবর আজম।

 

৩ রানে ২ উইকেট হারিয়ে বিপর্যয়ে পাকিস্তান

মাত্র ৩ রানে দুই উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পাকিস্তান। ইনিংসের তৃতীয় এবং পঞ্চম ওভারে পাকিস্তানের দুই  ওপেনার ইমাম-উল-হক এবং ফখর জামানকে সাজঘরে ফেরান ভুবেনেশ্বর কুমার। ৪.১ ওভারে দুই ওপেনারের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পাকিস্তান ক্রিকেট দল। 

২ রানে উদ্বোধনী জুটি ভাঙল পাকিস্তানের

ভারতের বিপক্ষে ২.১ ওভারে স্কোর বোর্ডে মাত্র ২ রান সংগ্রহ করতেই সাজঘরে ফেরেন পাকিস্তান ওপেনার ইমাম-উল-হক। ভুবেনেশ্বর কুমারের বলে উইকেটকিপার মহেন্দসিং ধোনির হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইমাম।

টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান 

এশিয়া কাপের পঞ্চম ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। 

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

এই ম্যাচের আগে ওয়ানডেতে ১২৯ ম্যাচে মুখোমুখি হয়েছিল দু’দল। অতীতের সেই সাক্ষাতে ৭৩ ম্যাচে পাকিস্তান আর ৫২ ম্যাচে জয় পেয়েছিল ভারত।  

এশিয়া কাপে আজকের আগে ১১ ম্যাচে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। দুই দলের অতীতের সেই লড়াইয়ে উভয় দলই ৫টি করে ম্যাচ জিতে নেয়। একটি ম্যাচে ফল হয়নি। 

এশিয়া কাপের অতীত পরিসংখানে উভয় দলের অবস্থান সমানে সমান হলেও, দুবাইয়ে খেলার দিক থেকে এগিয়ে পাকিস্তান। আরব আমিরাতে ভারত-পাকিস্তান অতীতে ২৬ ম্যাচে মুখোমুখি হয়েছিল। যার ১৯ ম্যাচে জয় পাকিস্তানের আর ৭ ম্যাচে জয় পেয়েছিল ভারত। 

পাকিস্তান একাদশ: ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, আসিফ আলী, শাদাব খান, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির, হাসান আলী ও উসমান খান। 

ভারত একদাশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, কাদের যাদব, পান্ডিয়া, ভুবেনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব।