ভারতের বিপক্ষে ১৬২ রানে অলআউট পাকিস্তান

  স্পোর্টস ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৪ | অনলাইন সংস্করণ

শোয়েব মালিক-বাবর আজম
শোয়েব মালিক-বাবর আজম (ছবি ক্রিকইনফো)

ভারত-পাকিস্তান ক্রিকেট মানেই অন্যরকম শিহরণ। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের ক্রিকেট ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। দুই পরাশক্তির লড়াই নিয়ে এবারের এশিয়া কাপ আয়োজনের আগে থেকেই নানা চুলছেঁড়া বিশ্লেষণ হয়েছে।

অথচ আজ পাকিস্তান শুরুতেই দুই ওপেনারের উইকেট হারিয়ে খেলা থেকে ছিটকে পড়ে। পরে শোয়েব মালিক-বাবর আজমের ৮২ রানের অনবদ্য জুটিতে চ্যালেঞ্জিং স্কোরের স্বপ্ন দেখেছিল পাকিস্তান সমর্থকরা।

কিন্তু ৬২ বলে ৬টি চারের সাহায্যে ৪৭ রান করে বাবর আজম সাজঘরে ফেরার পর আর কেউ উইকেটে টিকে থাকতে পারেনি।

শেষ পর্যন্ত ৪৩.১ ওভারে মাত্র ১৬২ রানে অলআউট হয় ইমরান খানের উত্তরসূরীরা।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ।

দলীয় ৩ রানে ২ ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামানের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় পাকিস্তান।

সেই অবস্থা থেকে দলকে উত্তরণ করেন শোয়েব মালিক ও বাবর আজম। তৃতীয় উইকেটে ৮২ রানের জুটি গড়ে বাবর ফিরে গেলে ফের বিপর্যয়ে পড়ে যায় পাকিস্তান।

এরপর ২৫ রান সংগ্রহ করতেই সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী ও শাদাব খানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে পাকিস্তান। মালিক ৪৩ রান করলেও পরের ব্যাটসম্যানরা দলকে টেনে নিয়ে যেতে পারেননি। শোয়েব মালিকের ইনিংসটি ৬৭ বলে এক চার ও এক ছক্কায় সাজানো।

তবে শোয়েব মালিক ইনিংসে দুইবার লাইফ পান। দলীয় ৬০ রানে ১৬তম ওভারে ব্যক্তিগত ২৬ রানেই সাজঘরে ফিরে যাওয়ার কথা ছিল শোয়েব মালিকের। হার্দিক পান্ডিয়ার বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন মালিক। উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনি বলটি ধরতে ব্যর্থ হন।

এরপর কুলদীপ যাদবের বলে বাউন্ডারির কাছাকাছি ক্যাচ তুলে দেন শোয়েব মালিক। কিন্তু ভুবেনেশ্বর কুমার সেই ক্যাচটি নিতে পারেননি।

ম্যাচের উল্লেখযোগ্য ঘটনা ছিল চোটে আক্রান্ত হয়ে হার্দিক পান্ডিয়ার সাজঘরে ফেরা।

পাকিস্তানের বিপক্ষে বোলিংয়ে রানআপের সময় হঠাৎ মাঠে লুটিয়ে পড়েন ভারতীয় পেসার হার্দিক পান্ডিয়া। পাজরের মাংস পেশিতে টানের কারণে পাকিস্তানের ইনিংসের ১৭.৫ ওভারে এ ঘটনা ঘটে। ওই সময় পাকিস্তানের দলীয় রান ছিল ৭৩।

পরে তার ওভারটি শেষ করেন আম্বাতি রাইডু। আর আহত পান্ডিয়াকে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করে নেয় মাঠকর্মীরা।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×