নতুন সূচিতে লাভ হয়েছে বাংলাদেশের

  স্পোর্টস ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫১ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম

এশিয়া কাপের গ্রুপপর্বের খেলা শেষ হওয়ার আগেই সেমিফাইনালের সূচি চূড়ান্ত করেছে আয়োজক সংস্থা (এসিসি)। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ঘোষিত নতুন সূচি নিয়ে আলোচনা-সমালোচনা হলেও সুপার ফোরে ভালোই হয়েছে বাংলাদেশের জন্য।

আগের সূচি অনুসারে গ্রুপ চ্যাম্পিয়ন হলে পরপর দুদিন শুক্র ও শনিবার আবুধাবিতে খেলতে হতো মুশফিক-সাকিবদের। আবুধাবিতে খেলা হলেও আয়োজকরা ক্রিকেট দলগুলোর জন্য থাকার ব্যবস্থা করেছে দুবাইয়ে। দুবাই থেকে বাসে দেড় ঘণ্টা জার্নি শেষে পৌঁছাতে হয় আবুধাবিতে।

আগের সূচি অনুসারে খেলা হলে আফগানিস্তানের বিপক্ষে ২০ সেপ্টেম্বর আবুধাবিতে খেলে রাত দেড়টা থেকে ২টায় দুবাই হোটেলে ফিরতে হতো। পরদিনই আবার ম্যাচ খেলতে দুপুরের মধ্যে যেতে হতো আবুধাবিতে। এখন সেটি হচ্ছে না। শুক্রবার দুবাইয়ে। পরের দিন খেলতে হবে আবুধাবিতে।

শুধু তাই নয়, সেমিফাইনালে নতুন সূচি হওয়ায় বাংলাদেশ দলের ক্রিকেটাররা বিশ্রামের সুযোগও পাচ্ছে। আগের সূচি অনুযায়ী, গ্রুপপর্বে চ্যাম্পিয়ন হলে সুপার ফোরের শেষ ম্যাচটি বাংলাদেশকে খেলতে হতো ২৫ সেপ্টেম্বর। তাহলে ২০ থেকে ২৫ সেপ্টেম্বর, এই ৫ দিনের মধ্যে চারটি ম্যাচ খেলতে হতো। এখন শেষ ম্যাচটি ২৬ সেপ্টেম্বর। তার মানে প্রস্তুতির জন্য আরও একদিন বেশি সময় পেলেন মাশরাফিরা।

এতকিছুর পরও টুর্নামেন্টে মাঝপথে এশিয়া কাপের সূচি পরিবর্তন করায় প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, নতুন সূচিতে এখন হয়তো বাংলাদেশের পক্ষে এসেছে, অন্য সময় হয়তো পক্ষে আসবে না। মূল ব্যাপার হলো, ভারতের সবকটি ম্যাচ দুবাইয়ে রাখতেই আচমকা এই পরিবর্তন। একটি দলকে বাড়তি সুবিধা দিতেই এই পরিবর্তন।

টুর্নামেন্টের আয়োজক এসিসির আর্থিক লাভের আরও বেশকিছু ব্যাপারও আছে এই পরিবর্তনের পেছনে। তবে মূল ব্যাপার হলো, ভারত বাড়তি সুবিধাটা পাচ্ছে। পাড়ার ক্রিকেটেও টুর্নামেন্টের মাঝপথে এমন পরিবর্তন এতটা সহজে হয় না।

সুপার ফোরে ২১ সেপ্টেম্বর বাংলাদেশ খেলবে ভারতের বিপক্ষে। ২৩ সেপ্টেম্বর আফগানিস্তান আর ২৬ সেপ্টেম্বর পাকিস্তানের সঙ্গে খেলবেন মুশফিকরা।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×