আবারও ব্যর্থ লিটন দাস

  স্পোর্টস ডেস্ক ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫১ | অনলাইন সংস্করণ

লিটন কুমার দাস
লিটন কুমার দাস-ফাইল ছবি

এশিয়া কাপে রান খড়ায় ভুগছেন লিটন কুমার দাস। শ্রীলংকা এবং আফগানিস্তানের বিপক্ষে শূন্য ও ৬ রানে আউট হওয়া বাংলাদেশ দলের এ ওপেনার আজ ভারতের বিপক্ষে ফেরেন মাত্র ৭ রানে। ভুবেনেশ্বর কুমারের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন তিনি।

দলীয় ১৫ রানে সাজঘরে ফেরেন লিটন। তার বিদায়ের এক রানের ব্যবধানে ফেরেন তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্ত। মাত্র ১৬ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে বাংলাদেশ দল।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশের বিপক্ষে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

এশিয়া কাপের চলতি আসরে প্রথম সাক্ষাত হচ্ছে দুই দলের। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

একটা সময়ে ভারত-পাকিস্তান ম্যাচের পরতে পরতে উত্তেজনা বিরাজ করত। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সেই উত্তেজনা এখন আর নেই।

ক্রিকেটে বাংলাদেশের ক্রমাগত উত্থানের ফলে ভারত ও বাংলাদেশের মধ্যকার ক্রিকেটীয় লড়াই হয়ে উঠেছে এশিয়ার সবচেয়ে উত্তাপ ছড়ানো ম্যাচ।

সেই উত্তেজনা শুরু হয়েছে ২০১৫ সালের বিশ্বকাপ থেকে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আম্পায়ারদের বিতর্কিত কিছু বিষয়ের কারণে।

এরপর ২০১৬ সালে বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে পরাজয়ের পর দু’দলের লড়াই আর জমে উঠেছে।

এই ম্যাচের আগে ওয়ানডেতে সবমিলিয়ে দু’দল ৩৩ ম্যাচে মুখোমুখি হয়। ভারতের ২৭ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় মাত্র পাঁচটি। কিন্তু এই পাঁচ জয়ের দুটিই এসেছে শেষ চার ম্যাচে।

দু’দলের সেই ব্যবধানটা আরও কমিয়ে আনার চ্যালেঞ্জ নিয়েই আজ দুবাইয়ে এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে ছয়বারের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি বাংলাদেশ দল।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, রবিন্দ্র জাদেজা, ভুবেনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যশপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×