দুর্দান্ত খেলছে আফগানিস্তান

  স্পোর্টস ডেস্ক ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৬ | অনলাইন সংস্করণ

রহমত শাহ ও হাশমতউল্লাহ
রহমত শাহ ও হাশমতউল্লাহ-ছবি ক্রিকইনফো

আফগানিস্তানের উন্নতি চোখে পড়ার মতো। নবীন হয়েও শক্তিশালী দলের মতোই খেলছে আফগানিস্তান ক্রিকেট দল। চলমান এশিয়া কাপের গ্রুপ পর্বের দুই খেলায় শ্রীলংকা ও বাংলাদেশকে বড় ব্যবধানে পরাজিত করেছে আফগানরা।

সুপার ফোরেও পাকিস্তানের বিপক্ষেও অসাধারণ ক্রিকেট খেলে যাচ্ছে যুদ্ধ বিধ্বস্ত আফগান ক্রিকেটাররা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২৫ ওভারের খেলা শেষে ৯৩ রান। ৩৬ ও ২৪ রান নিয়ে ব্যাট করছেন রহমত শাহ ও হাশমতউল্লাহ শহীদি।

টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

এশিয়া কাপের সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়ক আসগর স্টানিকজাই।

আবুধাবিতে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

শ্রীলংকাকে ৯১ রানে হারের লজ্জা দেয় আফগানরা। সেই জয় অব্যাহত রেখেছে আসগার বাহিনী। গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে তারা। টাইগারদের ১৩৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে উঠতি দলটি।

শ্রীলংকা-বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে পা রেখেছে আফগানিস্তান। দুর্দান্ত ফর্মে আছেন শাহজাদ, রহমত শাহ, নবী, মুজিব, রশিদরা। শেষ চারে নিজেদের প্রথম ম্যাচ জিততে হলে তাই সেরাটাই দিতে হবে পাকিস্তানকে। অধিকন্তু জয়ে এ পর্ব শুরু করতে চায় আফগানরা।

অন্যদিকে হংকংয়ের বিপক্ষে ৮ উইকেটের জয়ে মিশন শুরু করে পাকিস্তান। তবে চিরপ্রতিন্দ্বন্দ্বী ভারতের কাছে পাত্তাই পায়নি সরফরাজ বাহিনী। স্রেফ উড়ে যায় তারা। চিরশত্রু পড়শির বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে হারে বর্তমান আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ীরা।

অবশ্য পরিসংখ্যান পাকিস্তানের পক্ষে। এখন পর্যন্ত আফগানিস্তানের সঙ্গে দুটি ওয়ানডে ম্যাচ খেলেছে আনপ্রেডিক্টেবল দলটি। দুটিতেই জিতেছে। এর মধ্যে একটি লড়াই ছিল ২০১৪ এশিয়া কাপে। সেবার আফগানদের ৭২ রানে হারিয়েছিল পাকিস্তান।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×