শ্বাসরুদ্ধকর জয়ের পর শোয়েব মালিকের প্রতিক্রিয়া

  স্পোর্টস ডেস্ক ২২ সেপ্টেম্বর ২০১৮, ০২:৫৬ | অনলাইন সংস্করণ

শোয়েবের মালিক
শোয়েবের মালিক। ফাইল ছবি

শোয়েবের মালিকের ঝড়ো ব্যাটিংয়ে আফগানিস্তানের বিপক্ষে জয় পেয়েছে পাকিস্তান। এ ম্যাচের জয়ের পর ধারাভাষ্যকার রমিজ রাজা শোয়েবের কাছে প্রতিক্রিয়া জানতে চান।

উচ্ছ্বসিত শোয়েব মালিক বলেন, একজন সিনিয়র খেলোয়াড় অনেকগুলো ম্যাচ খেলে থাকেন। তাই অভিজ্ঞতার ভান্ডারও তার বেশি। আমি জানি ৫০ ওভারের ম্যাচে কীভাবে ব্যাট করতে হয়। আমি জানতাম, আমি যদি শেষ পর্যন্ত ব্যাটিং করি তবে আমরা জিতব। তাই আমি মাথা গরম না করে তাদের ভালো বলগুলো দেখেশুনে খেলেছি। মারার বলগুলোই মেরেছি।

আফগান বোলারদের ভূয়সী প্রশংসা করে অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক বলেন, ‘আমি জানি, তাদের (আফগান) বোলাররা খুবই ভালো। তাই প্রথম দিকে খুবই ঠাণ্ডা মাথায় খেলেছি। আমার চিন্তা ছিল শেষ দিকে ঝুঁকি নিয়ে বড় শট খেলব, তাই সফল হয়েছি।’

শোয়েব মালিক বলেন, আমি আফগানিস্তান দলকে অভিনন্দন জানাই। দলটি দিন দিন ব্যাপক উন্নতি করছে। তাদের জন্য আমার বিশেষ শুভ কামনা রইল।

প্রসঙ্গত, এশিয়া কাপের সুপার ফোরে আফগানদের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। আফগানদের দেয়া ২৫৮ রানের টার্গেটে খেলতে নেমে ৩ উইকেটে জয় পেয়েছে সরফরাজবাহিনী।

খেলার শেষ ওভারে প্রয়োজন ছিল ১০ রান। কিন্তু ওই ওভারে আফগান বোলার আফতাব আলমের প্রথম বলে কোনো রান নিতে পারেননি শোয়েব মালিক। এবার প্রয়োজন ৫ বলে ১০ রান। কিন্তু পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক দ্বিতীয় বলেই ছক্কা হাঁকান। এই ছক্কায়ই মূলত ম্যাচ পাকিস্তানের পক্ষে হেলে পড়ে। এবার তিন বলে প্রয়োজন মাত্র ৪ রান। তৃতীয় বলে বাউন্ডারি মেরে ৩ বল আগেই জয় নিশ্চিত করে পাকিস্তান।

৪৩ বলে ৫১ রানের কার্যকর ইনিংস উপহার দিয়ে জয়ে বিশেষ অবদান রাখা শোয়েব মালিক খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

শুক্রবার আবুধাবিতে এশিয়া কাপের সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৫৭ রান সংগ্রহ করেন আফগানরা। দলের পক্ষে মিডল অর্ডার ব্যাটসম্যান হাসমত উল্লাহ শাহিদী অপরাজিত ৯৭ রান করেন।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter