ব্রাজিলের ‘গোল্ডেন বয়’ রিচার্লিসনের আদর্শ নেইমার

  স্পোর্টস ডেস্ক ২২ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৮ | অনলাইন সংস্করণ

নেইমার,

রিচার্লিসনকে ভাবা হচ্ছে ব্রাজিলের ভবিষ্যত সুপারস্টার। তার মধ্যে আছে অমিত সম্ভাবনা। নিজেকে ভালোভাবে প্রস্ফুটিত করতে পারলে একসময় তিনিই হবেন হাজারো ব্রাজিলিয়ানের আদর্শ। অবশ্য সেসব কথা পরের, আগে জানা যাক এ গোল্ডেন বয়'র আদর্শ কে? তার আর্দশ হালের ফুটবল ক্রেজ নেইমার।

ইতিমধ্যে ব্রাজিলের হয়ে অভিষেক ঘটেছে রিচার্লিসনের। নেইমারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছেন তিনি। দুজনের যুগলবন্দিও ছিল দেখার মতো। তাদের নৈপুণ্যে এল সালভাদরকে ৫-০ গোলে উড়িয়ে দেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের জালে গোল উৎসবের দিনে জোড়া গোল করেন রিচার্লিসন। প্রতিটিতেই ছিল নেইমারের ছোঁয়া। পরে তাকে একটি নিজের জার্সিও উপহার দেন ব্রাজিল প্রিন্স। যাতে তার উদ্দেশে লেখা ছিল, ঈশ্বর তোমার আশীর্বাদ হোন, গোল্ডেন বয়।

স্বপ্নের হিরোর কাছ থেকে এমন উপহার পেয়ে অভিভূত রিচার্লিসন, সেই ম্যাচের পর নেইমার আমাকে একটি জার্সি উপহার দিয়েছে। আমি সেটি আজীবন সযত্নে রেখে দেব। সে আমার আদর্শ। সেই শৈশব থেকেই আমার আদর্শ ও। তার দেয়া জার্সিটি আমার ঘরের এককোণে যত্নসহকারে রাখব। শুধু সেটিই নয়, ওই ম্যাচে পরে খেলা আমার জার্সি ও বুটজোড়াও রাখব।

২১ বছর বয়সী এ ফুটবলার বলেন, শৈশবে আমি সবসময় নেইমারকে অনুসরণ করতাম। সে কিভাবে খেলে তা আয়ত্ত করতাম। তার হেয়ারকাটও নকল করেছি। উঠতে-বসতে তাকে ফলো করেছি। সফলও হয়েছি। সে-ই আমার আদর্শ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter