শুরুতেই সাজঘরে ইমাম

  স্পোর্টস ডেস্ক ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১০ | অনলাইন সংস্করণ

ইমাম,

চলমান এশিয়া কাপে দ্বিতীয়বারের মতো লড়ছে ভারত-পাকিস্তান। রোববার সুপার ফোর পর্বের ম্যাচে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে তার সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করতে পারলেন ইমাম-উল-হক। যুজবেন্দ্র চাহালের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফিরলেন তিনি।

অবশ্য চাহালের দুর্দান্ত গুগলি ইমামের প্যাডে লাগলেও আউট দেননি আম্পায়ার। পরে ভারত রিভিউ নিলে আউট দিতে বাধ্য হন তিনি। শেষ খবর পর্যন্ত ৯ ওভার শেষে ২৫ রান করেছে পাকিস্তান। ফখর জামান ১০ ও বাবর আজম শূন্য রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে গ্রুপপর্বের ম্যাচে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। যাতে সরফরাজ বাহিনীকে স্রেফ উড়িয়ে দেয় রোহিত ব্রিগেড। ৮ উইকেটের বড় জয় তুলে নেয় তারা। ফলে এ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে পাকিস্তানের সম্মান ফেরানোর।

প্রথম মুখোমুখিতে লড়াইয়ের কোনো ছিটেফোঁটা খুঁজে পাওয়া যায়নি, এবার কী অগ্নিস্ফুলিঙ্গের বিচ্ছুরণ ঘটবে? প্রশ্নটা করাই যায়, কারণ এ ম্যাচে যে দল জিতবে তারাই ফাইনালের টিকিট পাবে।

সুপার ফোর পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ভারত। আর শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে ৩ উইকেটে হারিয়ে দ্বিতীয় স্থানে পাকিস্তান। স্বাভাবিকভাবেই এ ম্যাচে যে দল জিতবে তারাই ফাইনালি লড়াইয়ে নাম লেখাবে।

গুরুত্বপূর্ণ এ দ্বৈরথে তাই নিজেদের সেরা দুই খেলোয়াড়কে ফিরিয়ে এনেছে পাকিস্তান। আগের ম্যাচে বিশ্রাম দেয়া পেসার মোহাম্মদ আমির ও লেগস্পিনার শাদাব খানকে ফেরানো হয়েছে একাদশে। বাদ পড়েছেন উসমান খান ও হারিস সোহাইল। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে ভারত।

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, আসিফ আলি, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি ও মোহাম্মদ আমির।

ভারত একাদশ: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদ্বীপ যাদব, জুজবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter