৫ হাজারি ক্লাবে মুশফিক

  স্পোর্টস ডেস্ক ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৭ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম-ফাইল ছবি

ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার রানের মাইল ফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের হয়ে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৫ হাজারি ক্লাবের সদস্য হলেন এ উইকেটকিপার ব্যাটসম্যান।

রোববার আবুধাবিতে এশিয়া কাপের সুপার ফোরের চতুর্থ ম্যাচে আফগানদের বিপক্ষে খেলতে নামার আগে ১৮৯ ওয়ানডেতে ৬ সেঞ্চুরি এবং ২৯টি ফিফটিতে মুশফিকের সংগ্রহ ছিল ৪ হাজার ৯৯৩ রান। এদিন আফগানিস্তানের বিপক্ষে ৭ রান করার মধ্য দিয়ে নতুন মাইল ফলক স্পর্শ করেন মুশফিক।

মুশফিক ছাড়াও ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলের হয়ে ৫ হাজার রান করেছেন তামিম ইকবাল। দেশসেরা ওপেনারের সংগ্রহ ১৮৩ ম্যাচে ১১টি সেঞ্চুরি এবং ৪২টি ফিফটিতে ৬ হাজার ৩০৭ রান। একদিনের ক্রিকেটে দেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক তামিম।

৫ হাজারি রানের ক্লাবে আছেন সাকিব আল হাসানও। বিশ্বসেরা এ অলরাউন্ডার ওয়ানডে ক্রিকেটে ব্যাট হাতে করেছেন ১৯১ ম্যাচে ৫ হাজার ৪৮২ রান।

শুধু ওয়ানডে ক্রিকেটেই নয়, টেস্টেও দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন মুশফিকুর রহিম। জাতীয় দলের হয়ে ৬২টি টেস্ট ম্যাচ খেলে ৫ সেঞ্চুরি এবং ১৯টি ফিফটির সাহায্যে ৩ হাজার ৬৯৯ রান সংগ্রহ করেছেন মুশফিক।

টেস্ট ক্রিকেটেও বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে রান সংগ্রহের দিক থেকে শীর্ষে তামিম ইকবাল। ৫৬ টেস্টে তামিমের সংগ্রহ ৮ সেঞ্চুরিতে ৪ হাজার ৪৯ রান। টেস্টে রান সংগ্রহের দিক থেকে দেশে দ্বিতীয় মুশফিক। ৩ হাজার ৬৯২ রান নিয়ে তিনে সাকিব।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×