কপিল দেবকে ছাড়িয়ে যাওয়ার পথে মাশরাফি

  স্পোর্টস ডেস্ক ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০১:১৯ | অনলাইন সংস্করণ

মাশরাফি বিন মুর্তজা
মাশরাফি বিন মুর্তজা-ছবি এএফপি

হাশমতউল্লাহ শহীদির উইকেট শিকারের মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটে ২৫০ উইকেট শিকার করেছেন মাশরাফি বিন মুর্তজা। আগে থেকেই বাংলাদেশে সেরা বোলারের তালিকায় ছিলেন মাশরাফি।

রোববার আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের চতুর্থ খেলায় আফগান অধিনায়ক আসগর স্টানিকজাই এবং হাশমতের উইকেট শিকারে মধ্য দিয়ে আড়াইশ উইকেট তুলে নেন মাশরাফি। ১৯২ ম্যাচ এই মাইল ফলক স্পর্শ করেন তিনি।

এর আগে শ্রীলংকার বিপক্ষে ২ উইকেট শিকারের মধ্য দিয়ে পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতারের রেকর্ড ভাঙেন মাশরাফি। আর মাত্র ৪ ক্রিকেট শিকার করতে পারলে ভারতের কিংবদন্তি ক্রিকেটার কপিল দেবকে ছাড়িয়ে যেতে পারবেন বাংলাদেশ ওয়ানডে দলের এ অধিনায়ক।

ওয়ানডে ক্রিকেটে উইকেটে শিকারের দিক থেকে বাংলাদেশে শীর্ষে জাতীয় দলের এ অধিনায়ক। সমান ম্যাচ খেলে ২৪৩ উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান। আর ১৫৩ ম্যাচ খেলে ২০৭ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন আব্দুর রাজ্জাক।

আন্তর্জাতিক ওয়ানডেতে ৩৫০ ম্যাচে ৫৩৪ উইকেট শিকার করে সবার ওপরে আছেন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরান। আর ৩৫৬ ম্যাচ খেলে ৫০২ উইকেট শিকার করেছেন পাকিস্তানের সাবেক তারকা পেসার ওয়াসিম আকরাম।

তবে টেস্টে উইকেট শিকারে দিক থেকে বাংলাদেশে শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান। ৫৩ টেস্টে সাকিবের শিকার ১৯৬ উইকেট। আর ৩৩ টেস্ট খেলে ১০০ উইকেট শিকার করে দ্বিতীয় অবস্থানে আছেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিক। ৩৬ টেস্টে ৭৮ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে মাশরাফি।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter