এটা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা ম্যাচ: মোস্তাফিজ

  স্পোর্টস ডেস্ক ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪০ | অনলাইন সংস্করণ

মোস্তাফিজুর রহমান
মোস্তাফিজুর রহমান-ছবি এএফপি

শ্বাসরুদ্ধকর ম্যাচে মোস্তাফিজের বলে জয় পেয়ে এশিয়া কাপের ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে পাওয়া এই জয়ের ম্যাচকে নিজের ক্রিকেট ক্যারিয়ারের অন্যতম সেরা বলছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

টুইটারে মোস্তাফিজ লেখেন, গতকাল ওটা ছিল আমার ক্রিকেট ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত। মুহূর্তটি বর্ণনা করার মতো ভাষা আমার জানা নেই। আমি সত্যিই উচ্ছ্বসিত আপনাদের সবার ভালোবাসা পেয়ে।

রোববার আবুধাবিতে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে আফগানিস্তানের বিপক্ষে শেষ বলে জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে এশিয়া কাপের ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল বাংলাদেশ দল।

আগামী বুধবার পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালে জয় পেলেই ফাইনালের টিকিটি পাবে বাংলাদেশ দল।

সুপার ফোরের চতুর্থ খেলায় শেষ দিকে জয়ের জন্য আফগানিস্তানের প্রয়োজন ছিল ৬ বলে ৮ রান, হাতে আছে ৪ উইকেট। শ্বাসরুদ্ধকর এমন কঠিন ম্যাচে অসাধারণ বোলিং করেন মোস্তাফিজ।

ওভারের প্রথম বলে দুই রান খরচ করা মোস্তাফিজ, দ্বিতীয় বলে তুলে নেন রশিদ খানের উইকেট। তৃতীয় থেকে পঞ্চম এই তিন বলে লেগ বাই দুই রান আদায় করে নেয় আফগানরা।

শেষ বলে জয়ের জন্য আফগানিস্তানের প্রয়োজন ৪ রান। উইকেটে সেট ব্যাটসম্যান সামিউল্লাহ সেনওয়ারি সজোরে ব্যাট চালান। কিন্তু তার হাত থেকে ব্যাট ফসকে যায়, আর ম্যাচ থেকেই ছিটকে যায় আফগানরা। টানটান উত্তেজনাকর এই ম্যাচে শেষ পর্যন্ত বাংলাদেশ জয় পায় ৩ রানে।

মোস্তাফিজে এমন পারফরম্যান্স নিয়ে খেলা শেষে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ওর ৫ ওভারের পর থেকেই মোস্তাফিজ বলছিল, ‘ভাই, আমি আর পারব না’। আমার তো মাথায় হাত! আজকে রুবেলও নেই। ম্যাচ তো জিততেই হবে, ওকে আমার লাগবেই। আমি বারবার ওকে বলেছি, পারতেই হবে। বলেছি নিজেকে পুশ করতে। চেষ্টা করেছি ছোট স্পেলে ওকে বোলিং করাতে।

মোস্তাফিজ প্রসঙ্গে বাংলাদেশ দলের অন্যতম সেরা এ অধিনায়ক আরও বলেন, ওর কাফ মাসলে টান লাগছিল। এফোর্ট দিতে পারছিল না, ইয়র্কার পারছিলই না শেষ দিকে। আমি বললাম যে, অন্তত রান আপে আস্তে আস্তে দৌড়ে গিয়ে হলেও কাটার দিয়ে কাজ চালিয়ে নিতে। চেষ্টা করেছি সাহস দিতে। তবে আমার কাজ তো ছিল স্রেফ বলা, আসল কাজ সে করেছে। এই অবস্থার মধ্যেও যেভাবে বোলিং করেছে, ওকে কৃতিত্ব দিতেই হবে।

বাংলাদেশ: ২৪৯/৭ (ইমরুল ৭২*, মাহমুদউল্লাহ ৭৪, লিটন ৪১, মুশফিক ৩৩; আফতাব আলম ৩/৫৪)।

আফগানিস্তান: ২৪৬/৭ (হাশমতউল্লাহ ৭১, শাহজাদ ৫৩, আসগর ৩৯, নবি ৩৮; মোস্তাফিজ ২/৪৪, মাশরাফি ২/৬২)। ফল: বাংলাদেশ ৩ রানে জয়ী।

ম্যাচসেরা: মাহমুদউল্লাহ রিয়াদ (বাংলাদেশ)।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter