পাকিস্তানের বিপক্ষে খেলছেন সৌম্য?

  স্পোর্টস ডেস্ক ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫৫ | অনলাইন সংস্করণ

সৌম্য সরকার
সৌম্য সরকার-ফাইল ছবি

পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালে তাহলে সৌম্য খেলছেন? এমন প্রশ্নের সোজাসাপটা জবাব দেননি প্রধান কোচ স্টিভ রোডস। তিনি বলেন, আপনারা দেখেছেন সে আজ এখানে অনুশীলন করেছে। সব খেলোয়াড়ের মতো সে এই ম্যাচে খেলার যোগ্যতা রাখে। এখনো আমরা একাদশ করিনি। অধিনায়ক, নির্বাচকদের সঙ্গে বসে একাদশ ঠিক করব। দলের ১৭ জন খেলোয়াড়ের মতো সে খেলতে উন্মুখ।

দীর্ঘদিন ধরেই ওপেনিং সমস্যায় ভুগছে বাংলাদেশ দল। এক পাশে তামিম ইকবাল খেলে গেলেও অন্যপ্রান্তে তাকে সেভাবে সঙ্গ দিতে পারছেন না কেউ। এশিয়া কাপে তামিম চোট পাওয়ায় ওপেনিং সমস্যা মারাত্মক আকার ধারণ করেছে।

তামিম ছাড়া ওপেনিংয়ে ছন্নছাড়া অবস্থা। এশিয়া কাপের সর্বশেষ তিন ম্যাচে উদ্বোধনী জুটি ভাঙে ১৬, ১৫ ও ১৫ রানে। বিশ্লেষকরা বলে থাকেন ইনিংসের শুরুটা ভালো না হলে পরের ব্যাটসম্যানদের জন্য কাজটা কঠিন হয়ে যায়। বাস্তবে তাই হয়েছে। শুরুতে এমন ধাক্কার কারণে চ্যালেঞ্জিং স্কোর গড়াও সম্ভব হয়নি। গ্রুপপর্বের ষষ্ঠ এবং সুপার ফোরের প্রথম খেলায় আফগানিস্তান এবং ভারতের বিপক্ষে ১৩৬ ও ৭ উইকেটের বড় ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ।

ওপেনিংয়ের এই সমস্যা কাটিয়ে উঠতে টুর্নামেন্টের মাঝপথে ঢাকা থেকে উড়িয়ে নেয়া হয় দুই ওপেনার ইমরুল কায়েস ও সৌম্য সরকারকে। আগে ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ছয় নম্বর পজিশনের ব্যাট করে অসাধারণ খেলেছেন ইমরুল কায়েস। এশিয়া কাপের সর্বশেষ তিন ম্যাচে ৬, ৭ ও ৭ রানে আউট হওয়া তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্তকে বিশ্রাম দিয়ে টিম

ম্যানেজমেন্ট চাইছে, আগামীকাল পাকিস্তানের বিপক্ষে ওপেনিংয়ে সৌম্যকে খেলাতে। তবে দলের কোচ স্টিভ রোডস আস্থা রাখছেন শান্তর ওপর। কোচ চাইছেন শান্তকে আর এক ম্যাচে সুযোগ দিতে।

পাকিস্তানের বিপক্ষে সৌম্য যদি না খেলেন তাহলে গত ম্যাচে ছয় নম্বর পজিশনে খেলা ইমরুল কায়েস কি ওপেন করবেন। এমন প্রশ্নে রোডস বলেন, দেখুন আমাদের কৌশল ফাঁস করতে পারি না। ম্যাচটা জিততে চাই। পাকিস্তান আমাদের কৌশল জানুক, সেটি চাই না।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter