আমরা হৃদয় দিয়ে খেলেছি: মাশরাফি

  স্পোর্টস ডেস্ক ২৯ সেপ্টেম্বর ২০১৮, ০৬:২২ | অনলাইন সংস্করণ

মাশরাফি,

টুর্নামেন্টের শুরুতেই তামিম ইকবালকে হারিয়েছিল বাংলাদেশ। মাঝপথে সাকিব আল হাসানকে। অনেকেই ছিলেন ইনজুরি আক্রান্ত। সেই দল নিয়েই এশিয়া কাপের ফাইনাল খেলল টাইগাররা। ভারতের কাছে শেষ বলে হেরে হয়েছে স্বপ্নভঙ্গ। এর মূলমন্ত্র কী? উত্তর দিলেন খোদ বাংলাদেশ। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বললেন আমরা হৃদয় দিয়ে খেলেছি।

টানটান উত্তেজনার ম্যাচে ভারতের কাছে ৩ উইকেটে হেরে আবারো স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশের। ফলে সাধের বড় কোনো টুর্নামেন্টের শিরোপাটা অধরাই রইল টাইগারদের। তবে এ ভঙ্গুর দল নিয়ে ফাইনালে খেলাটাই বা কম কিসের?

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাশরাফি বলেন, আমরা হৃদয় দিয়ে খেলেছি। শেষ বল পর্যন্ত লড়েছি। আমরা এটাই চেয়েছিলাম।

১২০ রানের উদ্বোধনী জুটির পরও বড় স্কোর গড়তে পারেনি বাংলাদেশ। লিটন দাসের ১২১ রানের ঐতিহাসিক ইনিংসের পরও সংগ্রহ দাঁড়ায় ২২২। তিনি বলেন, শেষ পর্যন্ত বলতে হবে ব্যাটিং ও বোলিং- দুটোতেই আমরা ভুল করেছি। গেল কয়েক বছরে আগে ব্যাট করে আমরা ২৪০ প্লাস করলেই ম্যাচ জিতেছি। আজও সেটা ব্যাটসম্যানদের কাছে চেয়েছিলাম। শেষ পর্যন্ত বোলাররা সত্যিই দারুণ করেছে।

শেষ ২ ওভারে ভারতের দরকার ছিল ৯ রান। ৪৯তম ওভারটা করেন মোস্তাফিজ। ৩ রান দিয়ে নেন ১ উইকেট। এতে শেষ ওভার প্রয়োজন হয় ৬ রান। যা আটকাতে পারেননি মাহমুদউল্লাহ। লোকে বলাবলি করছে, শেষ ওভারের জন্য কাটার মাস্টারকে কেন রাখলেন না?

অধিনায়ক বলেন, ভারত যেভাবে রান তুলছিল, ৪৯তম ওভারটা মোস্তাফিজকে দিয়ে করানোটা গুরুত্বপূর্ণ ছিল। কারণ তারা প্রতি বলে রান নিচ্ছিল। রান আটকাতে তাকে দিয়ে তখন বোলিং করানোটা সময়ের দাবি ছিল। ওই সময় পার্টটাইমার কারো হাতে বল তুলে দেয়াটা হিতে বিপরীত হতো।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×